শিশুকন্যার মুখে চকোলেট বোমা ঢুকিয়ে আগুন, ছিন্নভিন্ন মুখে ৫০টা সেলাই নিয়ে চলছে মৃত্য়ুর সঙ্গে লড়াই


উৎসব পালনের নামে নৃশংসতা এমন পর্যায়ে যেতে পারে তা ভেবে কুল-কিনারা করা যাচ্ছে না। দীপাবলি মানেই আলোর উৎসব। আতসবাজির রোশনাইয়ে ভরে ওঠে চারদিক। এই আলোর উৎসবের মানে হল অশুভ-কে বিনাশ করে শুভ-কে প্রতিষ্ঠিত করা। কিন্তু, মেরঠের মিলক গ্রামে যা হল তাকে ব্যাখ্য়া করার ভাষাই পাওয়া যাচ্ছে না।

মাত্র ৩ বছরের এক শিশুকন্যার মুখে চকোলেট বোমা ফাটালো এক তরুণ। এই মুহূর্তে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে ছোট্ট মেয়েটি। ঘটনাটি মঙ্গলবার। বাড়ির কাছেই অন্যদের সঙ্গে খেলাধূলো করছিল সে। শিশুকন্যাটির বাবার অভিযোগ স্থানীয় এক তরুণ হরপাল ছুটে এসে মুখে চকোলেট বোমা ঢুকিয়ে দেয়। এরপর ওই ছোট্ট-শিশুর মুখে থাকা চকোলেট বোমার সলতে-তে আগুন লাগিয়ে পালিয়ে যায়। কিছু বুঝে ওঠার আগেই শিশুটির মুখে ফেটে যায় চকোলেট বোমা। 

ফেটে যাওয়া চকোলেট বোমায় ছিন্নভিন্ন হয়ে যায় শিশুটির মুখ। সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মুখে ৫০টি সেলাই করতে হয়। বিস্ফোরণের জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে শ্বাসনালি এবং জিভও। হৃদপিণ্ডেও বারুদের বিষক্রিয়ায় সংক্রমণ হয়েছে। শিশুটির অবস্থা অত্যন্ত সঙ্কটজনক বলেই জানিয়েছেন চিকিৎসকরা। মৃত্যুর সঙ্গে সে পাঞ্জা লড়ছে।

শিশুটির বাবা পুলিশে অভিযোগ দায়ের করলেও এখনও খোঁজ মেলেনি অভিযুক্ত তরুণ হরপাল-এর। কেন সে এই কাণ্ড করল তার উত্তর খোঁজার চেষ্টা করছে পুলিশ।