কমান্ডারের মৃত্যুর বদলা চাই! জৈশের হোয়াটস‌্অ্যাপ বার্তা পেয়ে সতর্কতা জারি দিল্লিতে

জৈশ ই মহম্মদের হোয়াটস‌্অ্যাপ গ্রুপে সম্প্রতি দিল্লিতে হামলার বার্তা চালাচালি হয়েছে। তার পরই সতর্কতা জারি হয়েছে দিল্লিতে।


কমান্ডারের মৃত্যুর বদলা নিতে জঙ্গিরা হামলা চালাতে পারে দিল্লিতে! জৈশ ই মহম্মদের হোয়াটস‌্অ্যাপ গ্রুপে সম্প্রতি এমনই এক বার্তা চালাচালি হয়েছে। আর সে কথা সূত্রের মাধ্যমে জানতে পেরেই সতর্কতা জারি হয়েছে দিল্লিতে।
মঙ্গলবার গোয়েন্দারা দিল্লির বিভিন্ন ক্ষেত্রে নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ, ন্যাশনাল সিকিউরিটি গার্ড, রেলওয়ে প্রোটেকশন ফোর্স এবং দিল্লি পুলিশকে সতর্ক থাকতে বলেছেন।

গোয়েন্দা সূত্রে খবর, জৈশ কমিউনিকেশন সেন্টার নামে একটি হোয়াটস‌্অ্যাপ গ্রুপে দিল্লিতে হামলার পরিকল্পনার ছক কষা হচ্ছিল। ওই গ্রুপটি জঙ্গি গোষ্ঠী জৈশ ই মহম্মদ পরিচালিত হয় বলেই দাবি গোয়েন্দাদের।

ওই হুমকি হোয়াটসঅ্যাপ বার্তা জানতে পারার পরেই গোয়েন্দারা সমস্ত নিরাপত্তা বাহিনীকে চিঠি দিয়ে জানিয়েছেন, পাকিস্তানী যুবক আমির হামজা নিজের মোবাইল নম্বর থেকে জৈশ কমিউনিকেশন সেন্টার নামক হোয়াটস‌্অ্যাপ গ্রুপে একটি বার্তা পাঠিয়েছে। সেখানে লেখা, জৈশ ই মহম্মদ তাদের কমান্ডারের মৃত্যুর বদলা নিতে দিল্লিতে হামলার ছক কষছে। উসমান ওরফে হুজাইফা নামে ওই কমান্ডার গত ৩০ অক্টোবর জম্মু-কাশ্মীরের পুলওয়ামার ত্রালে মারা যায়।

গোয়েন্দা সূত্রে দাবি, তাঁরা খবর নিয়ে জেনেছেন হামজা নামে ওই যুবক, করাচিতে জৈশ ই মহম্মদের স্টুডেন্ট উইঙ্গ তালবা আল মুরাবিতুন-এর সক্রিয় সদস্য।