দেশের ধনীতম মুখ্যমন্ত্রীর নাতির সম্পত্তিই ১৮ কোটির


হায়দরাবাদ: ইনিই দেশের সবথেকে ধনী মুখ্যমন্ত্রী। এনার সম্পত্তির হিসেব এর আগেও একাধিকবার সামনে এসেছে। এই নিয়ে অষ্টম বার সম্পত্তির পরিমাণ ঘোষণা করল তেলেগু দেশম পার্টির প্রেসিডেন্ট তথা অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর পরিবার।

চন্দ্রবাবু নাইডুর ছেলে তথা অন্ধ্রের তথ্য ও প্রযুক্তি মন্ত্রী নর লোকেশ। বুধবার অমরাবতীতে সেই সম্পত্তির পরিমাণ ঘোষণা করেন তিনি।

জানা গিয়েছে চন্দ্রবাবু নাইডুর মোট সম্পত্তির পরিমাণ ২.৯৯ কোটি। অন্যদিকে তাঁর নাতি তিন বছরের নর দেবাংশের সম্পত্তি তাঁর ছ'গুণ। মুখ্যমন্ত্রীর নাতির নামে যে সম্পত্তি আছে তার মোট সম্পত্তির পরিমাণ ১৮.৭১ কোটি। গত বছরের তুলনায় চন্দ্রবাবুর নাইডুর সম্পত্তি বেড়েছে ৪৬ লক্ষ।

লোকেশের পুত্র দেবাংশ পরিবারের সবথেকে ছোট সদস্য। বাবা ও দাদুর তুলনায় তার সম্পত্তি বেশি। তার নামে একটি বাড়ি আছে, যার দাম ১৬.১৭ কোটি টাকা। হায়দরাবাদের জুবিলি হিলসে সেই বাড়িটি রয়েছে। এছাড়া ২.৪৯ কোটি টাকা ফিক্সড ডিপোজিট করা আছে তার নামে।

পরিবারের সবথেকে ধনী সদস্য চন্দ্রবাবু নাইডুর স্ত্রী ভুবনেশ্বরী। তিনি হেরিটেজ ফুডসের মালিক। তাঁর মোট সম্পত্তি ৩১.০১ কোটি। গত বছরের তুলনায় তাঁর সম্পত্তি বেড়েছে ৫.৬ কোটি। এছাড়া মুখ্যমন্ত্রীর ছেলে লোকেশের মোট সম্পত্তি ১৫.২১ কোটি থেকে বেড়ে হয়েছে ২১.৪০ কোটি। তাঁর স্ত্রী ব্রাহ্মণীর সম্পত্তি প্রায় অর্ধেক কমে গিয়েছে। গত বছর ছিল, ১৫.০১ কোটি। এবছর সেটা কমে হয়েছে ৭.৭২ কোটি।