কটকে সেতুর রেলিং ভেঙে মহানদীতে বাস! মৃত অন্তত ১২


ওড়িশার কটকে মহানদী সেতুর ওপর থেকে যাত্রিবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সোজা নদীতে পড়ে বড়স়ড় দুর্ঘটনা ঘটে। মঙ্গলবার রাতের এই ঘটনায় এখনও পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বাসের অন্যান্য যাত্রীরাও। বাসটিতে প্রায় ৩০ জন যাত্রী ছিল বলে জানা যাচ্ছে।

ওড়িশা পুলিস সূত্রে খবর, তালচের থেকে কটক যাওয়ার পথে বাসটি নিয়ন্ত্রণ হারায়। মহানদী সেতুর ওপর একটি মোষ ছিল, তাকে বাঁচাতে গিয়েই বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ব্রিজের সিমেন্টের রেলিং ভেঙে ৩০ফুট নিচে বালিতে পড়ে বাসটি। ঘটনায় ৩ জন মহিলা সহ ১২ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। তাঁদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

দুর্ঘটনার অনেক সময় পর উদ্ধারকাজ শুরু হয়। কারণ, রাতে বাসটি উল্টে যে জায়গায় পড়েছিল সেখানে কোনও বসতি ছিল না। দমকল কর্মীরা এসে উদ্ধারকাজ শুরু করে।  ওড়িশা পুলিসের ডিজি রাজেন্দ্র শর্মা জানান ডেপুটি কমিশনারের নেতৃত্বে ঘটনাস্থলে পৌঁছন পুলিসের আধিকারিকরা। এসসিবি মেডিক্যাল কলেজে আহতদের দেখতে যান কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা করেছেন তিনি। আহতরা বিনা মূল্যে যাতে চিকিত্সা পান, প্রশাসনকে সেবিষয়ে নজর রাখতে বলেছেন নবীন পট্টনায়েক।