প্লেনে সওয়ারি মা, পা ছুঁয়ে প্রণাম পাইলট ছেলের


চেন্নাই : মায়ের স্বপ্ন ছিল ছেলে একদিন প্লেন উড়িয়ে নিয়ে যাবেন। আর তাতে সওয়ারি হবেন তিনি। প্রতিজ্ঞা করেছিলেন যতদিন না সেই স্বপ্ন পূরণ হচ্ছে, ততদিন প্লেনেই চড়বেন না। শেষপর্যন্ত, স্বপ্ন সফল করেছেন ছেলে প্রদীপ কৃষ্ণন। মা ও ঠাকুমাকে সিঙ্গাপুর উড়িয়ে নিয়ে যাওয়ার আগে যাত্রীদের আসনের সামনে গিয়ে তাঁদের প্রণাম করেছেন প্রদীপ। সেই মুহূর্তের ভিডিয়ো ফেসবুকের সৌজন্যে নেট দুনিয়ায় ভাইরাল হয়ে গেছে।

ভিডিয়োতে দেখা গেছে, ভিড় কাটিয়ে যাত্রীদের বসার নির্দিষ্ট আসনের দিকে এগিয়ে আসছেন। তারপরই মা ও ঠাকুমাকে প্রণাম করছেন প্রদীপ। আবেগতাড়িত হয়ে পড়েন মা ও ঠাকুমা। গর্বে বুক ফুলে উঠেছিল তাঁদের। প্লেন ছাড়ার আগে পাইলট হিসেবে নিজের ছেলের নাম শোনার সময় হয়ত তাঁদের চোখের কোনায় আনন্দাশ্রুও চিকচিক করে উঠেছিল।

এই হৃদয়গ্রাহী মুহূর্তের ভিডিয়োটি ফেসবুকে পোস্ট করেন প্রদীপের বন্ধু নাগার্জুন দ্বারকানাথ। তিনি লেখেন, "স্বপ্ন সত্যি হল। ইন্ডিগোতে চাকরি পাওয়ার পর আমার রুমমেট প্রদীপ প্রথমবারের জন্য নিজের মা, ঠাকুমা ও বোনকে উড়িয়ে নিয়ে যাবেন। ২০০৭ সালে শিক্ষানবিশ পাইলট হিসেবে প্রথম প্লেন উড়িয়ে যাওয়ার পর আমরা বহু পথ অতিক্রম করেছি।"