পথ দুর্ঘটনায় মৃত আলফা শীর্ষনেতা পরেশ বরুয়া, দাবি ভারতীয় গোয়েন্দাদের


পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে বলে খবর।
আলফা কম্যান্ডার ইন চিফ পরেশ বরুয়া পথ দুর্ঘটনায় মারা গিয়েছেন। এমনটাই দাবি ভারতীয় গোয়েন্দাদের।  সূত্রের খবর, মায়ানমার চিন সীমান্তে ১০-১২ দিন আগেই এই দুর্ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় তিনি বেশ কিছুদিন ধরেই চিকিৎসাধীন ছিলেন। গোয়েন্দাদের দাবি, ৪৮ ঘন্টা আগেই তাঁর মৃত্যু হয়েছে।

অসম পুলিশের গোয়েন্দা বিভাগের শীর্ষকর্তারা জানিয়েছেন, তাঁরা এই খবর শুনেছেন। ভারতীয় সেনা গোয়েন্দা সূত্রেও জানানো হয়েছে, এই খবর তাঁদের কাছে এসে পৌঁছেছে। যদিও মোস্ট ওয়ান্টেড এই আলফা নেতার পরিবারের কাছে এই ঘরনের কোনও খবর আসেনি বলে জানা গিয়েছে অসম পুলিশের তরফে। আলফার তরফেও তাঁর মৃত্যুর খবরের সত্যতা স্বীকার করা হয়নি। গত শনিবার পর্যন্তও আলফা নেতৃত্বের সঙ্গে তাঁর যোগাযোগ ছিল বলে সূত্রের তরফে জানা গিয়েছে। 

দীর্ঘ এক দশকেরও বেশি সময় ধরে মায়ানমার চিন সীমান্তের রুইলির আশপাশে থাকছিলেন পরেশ বরুয়া। সম্প্রতি পরেশ বরুয়া ক্যাম্প থেকে আসা এক আত্মসমর্পণকারী আলফা ক্যাডারের কাছ থেকে জানা যায়, পরেশ বরুয়ার শারীরিক অবস্থা বেশ খারাপ। কিছুদিন আগেই তাঁর বাইক দুর্ঘটনা হয়েছিল। ডায়াবিটিসের কারণে তাঁর শারীরিক পরিস্থিতি খারাপ হচ্ছিল বলেও জানা যায় আলফা সূত্রে।