থানা থেকে বেরিয়ে টানা ১০ দিন নিখোঁজ থাকার পর দেহ উদ্ধার


শিলিগুড়িঃ টানা দশদিন নিখোঁজ থাকার পর নির্মীয়মান বাড়ির সেপটিক ট্যাঙ্ক থেকে এক ব্যাক্তির পচা গলা দেহ উদ্ধার। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে শিলিড়ির দার্জিলিং মোড় সংলগ্ন শিবনগর এলাকায়। মৃতের নাম ভানু সরকার। বাড়ি প্রধাননগর থানার রাজীবনগর কলোনী এলাকায়।

খবর পেয়ে প্রধাননগর থানার পুলিশ মৃতদেহ উদ্ধার করে। মৃতের পরিবার সূত্রে খবর, ৩১ অক্টোবর রাত থেকেই নিখোঁজ ভানু। পুলিশ জানিয়েছে, ৩১ অক্টোবর রাতে জাতীয় সড়কের ধারে ভানুকে পড়ে থাকতে দেখে প্রধাননগর থানার টহলদারি ভ্যান। এরপর তাঁকে উদ্ধার করে চিকিৎসার জন্যে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে জ্ঞান ফিরলে তাঁর পরিচয় জেনে তাঁকে বাড়ির মোড়ে ছেড়ে দেওয়া হয়। পুলিশের দাবি ওই সময় ভানু সরকারের সঙ্গে এলাকারই এক যুবক ছিল।

জানা গিয়েছে, ভানু স্থানীয একটি হোটেলের কর্মী ছিলেন। রাত সাড়ে দশটা নাগাদ প্রতিদিন বাড়ি ফিরতেন তিনি। ৩১ তারিখ রাতে হোটেল থেকে বের হয়ে আর বাড়ি ফেরেননি তিনি। সকালেও না ফেরায় খোঁজখবর শুরু করে পরিবারের লোকজন। তখন ভানুর সঙ্গে থাকা ওই যুবর পরিবারকে জানায়, পুলিশ তাঁকে রাতে থানায় নিয়ে গিয়েছিল। তাঁর পরিবারের লোকেরা থানায় এসে যোগাযোগ করলে তাঁদের জানানো হয়, দার্জিলিং মোড় সংলগ্ন এলাকায় রাস্তা তাকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। পড়ে তাঁকে বাড়ির কাছে ছেড়ে দেওয়া হয়। এরপর ২ নভেম্বর প্রধাননগর থানায় একটি নিখোঁজ ডায়েরি করা হয়। খোঁজ চলছিল তাঁর।

এদিকে দার্জিলিং মোড় সংলগ্ন শিবনগর এলাকায নিজের বাড়ি তৈরি করছেন তপন বাগ। গত দুদিন ধরেই বাড়ির সেপ্টিক ট্যাঙ্কের কাছ থেকে দুর্গন্ধ বের হচ্ছিল। শুক্রবার তিনি একজন নির্মাণ কর্মীকে ডেকে বিষয়টি দেখতে বলেন। তখনই দেখা যায় সেপ্টিক ট্যাঙ্কে এক ব্যক্তির পঁচা গলা দেহ রয়েছে। খবর দেওয়া হয় প্রধাননগর থানায়। পুলিশ এসে দেহ উদ্ধার করে। মৃতদেহের পকেটে থাকা কাগজ থেকে তাঁর পরিচয জানা যায়। খবর দেওয়া হয় মৃতের পরিবারকে। পরিবারের লোক এসে দেহ শণাক্ত করে। ময়নাতদন্তের জন্য দেহ উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। তবে এটা খুন না কোনো দূর্ঘটনা সেবিষয়ে নিশ্চিতবাবে কিছু জানা যায়নি। তদন্তে প্রধাননগর থানার পুলিশ।