"চড় মারে, গোপনাঙ্গেও হাত দেয়"; প্রোমোটারের বিরুদ্ধে অভিযোগ যুবতির


বাগুইআটি : মদ্যপান করে যুবতিকে শ্লীলতাহানির অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। অভিযুক্তের নাম মিহির সাহা। ঘটনাটি বাগুইআটির। যুবতির অভিযোগ, মিহিরের বিরুদ্ধে থানায় FIR করতে গেলেও প্রথমে তা নেওয়া হয়নি। পরে দায়ের হয় GD। ঘটনায় ক্ষোভে ফুঁসছে এলাকাবাসী।

যুবতির পাড়ায় এবার জগদ্ধাত্রী পুজো হয়েছে। রবিবার ছিল প্রতিমা নিরঞ্জন। পাড়ার অন্যদের সঙ্গে নিরঞ্জনে গেছিলেন পায়েল নন্দী (নাম পরিবর্তিত) নামে ওই যুবতি। তিনি বলেন, "ভাসান দিয়ে ফিরছিলাম। মিহির পথ আটকায়। প্রথমে আমার বাবাকে গালিগালাজ করে। ধাক্কা দেয়। তা দেখে মা আটকাতে যায়। আমাকেও ডাকে। আমি প্রতিবাদ করি। আমাকে গালিগালাজ করতে শুরু করে। চড় মারে। গোপনাঙ্গে হাত দেয়। বুকেও ধাক্কা মারে। পাড়ার সবাই সামনে ছিল। একটা মেয়ের কাছে এর থেকে লজ্জার কিছু হতে পারে না।" তিনি আরও বলেন, "আমি মুখ্যমন্ত্রীর কাছে চিঠি দিয়েছি। আশা করি কিছু একটা ব্যবস্থা নেওয়া হবে।"

স্থানীয়রা জানিয়েছেন, পায়েলের স্বামী মিলন (নাম পরিবর্তিত) ও মিহিরের ছেলে রাজা ছোটোবেলার বন্ধু ছিল। দু'জনে মিলে একসঙ্গে ব্যবসাও করত। পরে লাভ-লোকসান নিয়ে ঝামেলা হয়। চারবছর ধরে দু'জনের সম্পর্ক আদায়-কাঁচকলায়। এর রেশ পড়েছে দুই পরিবারেও। স্থানীয়দের দাবি, পুরোনো রাগের বশেই পায়েলের উপর চড়াও হয়েছে মিহির। যা কিছুতেই মেনে নিতে পারছেন না তাঁরা। অনেকেই বলছেন, "মিহির প্রোমোটার। নিজেকে প্রতাপশালী মনে করে। তৃণমূলের নেতাদের সঙ্গে তার ওঠাবসা। তাই, কেউ তার কিছু করতে পারে না। প্রায়ই মদ্যপান করে এলাকায় হাঙ্গামা করে। মহিলাদের কটূক্তি করে।" 

মল্লিকা ভট্টাচার্য নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, "একদিন হঠাৎ করে মিহির আমার দোকানে এসে বলল তোমার আর আমার একই বয়স। তুমি চুড়িদার পরে থাকো বলে বয়স কম লাগে। তুমি আমার সঙ্গে বন্ধুত্ব করো। আমি রাজি না হওয়ায় আমাকে অকথ্য গালিগালাজ করল।" নামপ্রকাশে অনিচ্ছুক আরেক মহিলা বলেন, "বছর দুয়েক আগে দুর্গা প্রতিমা নিরঞ্জনের সময় আমার ছেলেকে ওরা খুব মেরেছিল। এখনও সেই দাগ রয়েছে। ওরা প্রায়ই মদ্যপান করে এলাকায় হাঙ্গামা করে। আগে এরকম পরিবেশ ছিল না। বছর পাঁচেক ওদের অনেক পয়সা হয়েছে। মাটিতে পা পড়ছে না। আমরা চুনোপুটি তাই কোনও বিচার হয় না। কাল আমাদের সামনেই পায়েলকে মারল। এরকম কেন হবে ? এর একটা সমাধান হওয়া দরকার।"