শ্রী রামের মূর্তি হবে অযোধ্যার আসল পরিচয়, জানালেন যোগী আদিত্যনাথ


অযোধ্যায় ভগবান শ্রী রামের মূর্তি গড়ে তোলা হবে, যা হবে অযোধ্যার আসল পরিচয়। বুধবার দিওয়ালির দিন এমনই জানালেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। গত বছরই দিওয়ালির সময় আদিত্যনাথ এই রাম মূর্তি গড়ে তোলার কথা ঘোষণা করেছিলেন। যার জন্য আলাদা করে জমি খোঁজা হচ্ছে। 
যোগী আদিত্যনাথ বলেন, '‌অযোধ্যায় রাম মূর্তি গড়ে উঠলে পর্যটকদের আকর্ষণ বাড়বে। তবে কতটা জমির ওপর মন্দির তৈরি হবে সেটার ওপরই নির্ভর করছে রাম মূর্তি নির্মাণ।'‌ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী জানান, মন্দিরের ভেতরই থাকবে রাম মূর্তিটি এবং এটা পরে পর্যটকদের কাছে পথনির্দেশকেরও কাজ করবে। গুজরাটের সর্দার প্যাটেল মূর্তি প্রকল্পের মতোই এটা বড় একটি প্রকল্প বলেও জানান আদিত্যনাথ। অযোধ্যার বিতর্কিত রামজন্মভূমির জমি নিয়ে যোগী বলেন, '‌রাম মন্দির এখানে ছিল আর এখানেই থাকবে। তবে সবকিছু নির্ভর করছে সুপ্রিম কোর্টের রায়ের ওপর।'‌

গত বছরই উত্তপ্রদেশের সরকার ভগবান শ্রী রামের মূর্তি নির্মাণের কথা ঘোষণা করলেও তা এখন বাস্তব রূপ নেয়নি। যোগী সরকার এই মূর্তি গড়ে তোলার জন্য আলাদা করে জমির খোঁজ করছে। কিন্তু অযোধ্যায় রাম মন্দিরের দাবিতে এই মূর্তি নির্মাণ বিষয়টি গত একবছরে ফিকে হয়ে যায়। যোগী আদিত্যনাথ ভগবান রামের নামে একটি বিমানবন্দর তৈরি করবেন এবং তাঁর পিতা রাজা দশরথের নামে জেলায় একটি মেডিকেল কলেজ হাসপাতাল করার কথাও ঘোষণাও করেন তিনি।