রাজস্থানে প্রকাশ্যে গুলি করে, কুপিয়ে খুন বিজেপি নেতা!


প্রথমে গুলি করে তারপর তরোয়াল দিয়ে কুপিয়েএক বর্ষীয়ান বিজেপি নেতাকে খুন করল এক দল দুষ্কৃতী। শনিবার সকালে বিজেপিশাসিত রাজস্থানে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।

প্রতাপগড় থেকে ৪ কিলোমিটার দূরেএকটি গ্রাম। সেই গ্রামেই রাস্তার পাশে ওই দিন সকালে দাঁড়িয়েছিলেন বিজেপি নেতা সমর্থ কুমায়ত।প্রত্যক্ষদর্শীরা পুলিশকে জানিয়েছেন, সেই সময়ে বাইকে কয়েকজন দুষ্কৃতী এসে প্রথমে বিজেপি নেতার উপর গুলি চালায়। তারপর বাইক থেকে নেমে তরোয়াল দিয়ে মাথায় পরপর কোপ মারতে শুরু করে। তাঁকে বাঁচাতে আশেপাশের লোকজন ছুটে গেলে বাইক নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা।

এরপর স্থানীয়েরা দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিতে রাস্তাতেই বসে পড়েন। সামনেই রাজস্থানের বিধানসভা ভোট। ভোটের ঠিক আগের মুহূর্তে এমন একটা ঘটনায় বিজেপির অন্দরেও ক্ষোভ বেড়েছে। দ্রুত দুষ্কৃতীদের গ্রেফতারের দাবি জানিয়েছেতারা। সমর্থ বিজেপির একজন সক্রিয় নেতা ছিলেন বলে জানিয়েছেন আর এক বিজেপি নেতা মাঙ্গু সিংহ।

কংগ্রেস নেতা অশোক গহলৌত এই ঘটনার নিন্দা করে টুইট করেছেন, 'বিজেপি নেতা সমর্থ কুমায়াতের খুনের ঘটনার নিন্দা জানাচ্ছি। এই জঘন্য কাজ যারা করেছে তাদের উপযুক্ত শাস্তি চাই। এই রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি খুবই খারাপ আর সেটাই এখন চিন্তার বিষয়।' রাজস্থানে এখন বিজেপি-রাজ। বসুন্ধরা রাজের রাজ্যে বিজেপি নেতার এই মর্মান্তিক মৃত্যুতে আইনশৃঙ্খলার পরিস্থিতিকে হাতিয়ার করে ভোটের আগে আসলে বিজেপির বিরুদ্ধেই প্রচার চালাল কংগ্রেস, মত রাজনীতিবিদদের একাংশের।