ভুয়ো ED অফিসার পরিচয়ে হুমকি মেল, গ্রেপ্তার IT ইঞ্জিনিয়র

ধৃত IT ইঞ্জিনিয়র অনন্ত সুন্দর রঞ্জন
     
নিউটাউন : ED অফিসার পরিচয়ে বেশ কয়েকজনকে মেল পাঠিয়ে হুমকি দেওয়ার অভিযোগ উঠল এক ইঞ্জিনিয়রের বিরুদ্ধে। নিউটাউনের হাইল্যান্ড উডসের বাসিন্দা পেশায় IT ইঞ্জিনিয়র অনন্ত সুন্দর রঞ্জনের বিরুদ্ধে ED-র তরফে নিউটাউন থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ, ওই ব্যক্তি নাকি নিজেকে ED-র ইস্টার্ন রিজিয়নের স্পেশাল ডিরেক্টর হিসেবে পরিচয় দিতেন। তাকে আজ ভোরে গ্রেপ্তার করা হয়েছে।

অভিযুক্ত অনন্ত সুন্দর রঞ্জন ভুয়ো মেল ID তৈরি করে একাধিক ব্যক্তিকে হুমকি দিতেন। নিজেকে ED-র ইস্টার্ন রিজিয়নের স্পেশাল ডিরেক্টর হিসেবে পরিচয় দিতেন তিনি। মেল ID তে তিনি নিজের নাম ভাঁড়িয়ে যোগেশ গুপ্তা ছদ্মনামে হুমকি দিতেন। যাদের প্রতারিত করার চেষ্টা করা হয়েছিল, তাঁদের মধ্যে একজনের সন্দেহ হওয়ায় তিনি ED-র সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু, সেখানে গিয়ে জানতে পারেন ইস্টার্ন রিজিয়নের স্পেশাল ডিরেক্টর বলে পদই নেই। শুধু তাই নয়, যোগেশ গুপ্তা বলে কোনও ব্যক্তিই সেখানে কাজ করেন না।

এরপরই ওই ব্যক্তিকে টোপ হিসেবে ব্যবহার করে অনন্ত সুন্দরের সঙ্গে দেখা করার চেষ্টা করে ED-র আধিকারিকরা। জানা যায় ওই ব্যক্তি নিউটাউনের বাসিন্দা। গতকাল নিউটাউন থানায় ED-র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টরের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়। অভিযোগটি নিউটাউন থানা থেকে বিধাননগর সাইবার ক্রাইম সেলে পাঠানো হয়েছে। পুলিশের অনুমান, অভিযুক্ত ব্যক্তি ব্যক্তিগত আক্রোশের কারণেই ED-র নাম করে প্রতারণার চেষ্টা করেছিল।