Redmi স্মার্টফোন সহ এই প্রোডাক্টগুলির দাম বাড়াল Xiaomi


সবে শেষ হয়েছে দীপাবলীর সেল। একই সাথে ডলারের তুলনায় টাকার দাম কমেছে অনেকটাই। এই দুইয়ের প্রভাব পড়তে শুরু করেছে ভারতের স্মার্টফোন বাজারে। ইতিমধ্যেই স্মার্টফোনের দাম এক হাজার টাকা পর্যন্ত বাড়িয়েছে Realme। এবার একাধিক Redmi ফোনের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিল Xiaomi। দাম বেড়েছে Redmi 6 আর Redmi 6A ফোনের। সেপ্টেম্বরে ভারতে লঞ্চ হয়েছিল Redmi 6 আর Redmi 6A। লঞ্চের সময় প্রথম দুই মাস এই ফোনের দাম জানিয়েছিল  Xiaomi। কোম্পানি জানিয়েছিল দুই মাস পরে ডলারের তুলনায় টাকার দাম অনুযায়ী ফোনের দাম পরিবর্তন হবে। সেই কথা মতোই ফোনের দাম বাড়ালো চিনের কোম্পানিটি।

লঞ্চের সময় 16GB স্টোরেজে Redmi 6A ফোনের দাম ছিল ৫,৯৯৯ টাকা। ৬০০ টাকা দাম বেড়ে এখন Redmi 6A কিনতে খরচ হবে ৬,৫৯৯ টাকা। 32GB স্টোরেজে Redmi 6A ফোনের দাম ৬,৯৯৯ টাকা থেকে বেড়ে হয়েছে ৭,৪৯৯ টাকা।

তবে Redmi 6 ফোনের একটি ভেরিয়েন্টের দাম বেড়েছে। ৫০০ টাকা দাম বেড়ে 32GB স্টোরেজে Redmi 6 ফোনের দাম বেড়ে হয়েছে ৮,৪৯৯ টাকা। তবে টপ ভেরিয়েন্টে 64GB মডেলের দাম ৯,৪৯৯ টাকা থেকে বাড়েনি।

স্মার্টফোন ছাড়াও সম্প্রতি লঞ্চ হওয়া দুটি Mi LED TV  -র দাম বেড়েছে। Mi LED TV 4C Pro 32 আর Mi LED TV 4A Pro 49 টিভি দুটির দাম বেড়ে হয়েছে ১৫,৯৯৯ টাকা আর ৩১,৯৯৯ টাকা। ১০০ টাকা দাম বেড়ে 10000mAh Mi Power Bank 2i পাওয়ারব্যাঙ্কের দাম হয়েছে ৮৯৯ টাকা।