অনলাইনে WBCS পরীক্ষার আবেদন শুরু ৬ নভেম্বর থেকে


কলকাতা : ৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে WBCS (Exe.) Etc. ২০১৯-এর নিয়োগ পরীক্ষায় বসার আবেদন প্রক্রিয়া। ওইদিন সকাল ১১টা থেকে পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে। সম্প্রতি একটি সংবাদপত্রে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিসের বিভিন্ন ক‍্যাডারের পদে এবং নির্দিষ্ট কিছু সার্ভিস পদে নিয়োগের জন্য WBCS (Exe.) Etc. পরীক্ষা ২০১৯ পরিচালনা করবে পাবলিক সার্ভিস কমিশন। এই পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করেই হবে নিয়োগ। ৬ নভেম্বর অর্থাৎ মঙ্গলবার সকাল ১১টা থেকে করা যাবে অনলাইন আবেদন। চলবে ২৬ নভেম্বর রাত ১২টা পর্যন্ত।

আবেদনের আগে প্রার্থীকে PSC-র ওয়েবসাইট(www.pscwbapplication.in)-এর মাধ‍্যমে 'ওয়ান টাইম এনরোলমেন্ট' স্কিম অনুযায়ী নিজের নাম নথিভূক্ত করতে হবে। যাদের নাম আগে থেকেই নথিভূক্ত আছে তাদের আর নতুন করে তা করতে হবে না। এছাড়া, বয়সসীমা, যোগ‍্যতা, বেতন কাঠামো, ফি ও সিলেবাস সম্পর্কে বিস্তারিত জানা যাবে www.pscwbapplication.in ও www.pscwbonline.gov.in-এ।

উল্লেখ্য, বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ২৬ নভেম্বর রাত ১২টা পর্যন্ত অনলাইনে আবেদনপত্র ও ফি জমা করতে পারবেন প্রার্থীরা। অফলাইনে ফি জমা করার শেষ তারিখ ২৭ নভেম্বর।