৫০০ শ্রমিক নিয়ে BJP-তে যোগ CITU নেতার


মালদা : প্রায় পাঁচশো শ্রমিক নিয়ে BJP-তে যোগ দিলেন পুরাতন মালদার CITU নেতা অতুল সরকার। কান পাতলে শোনা যাচ্ছে অতুল সরকারের নেতৃত্বেই পুরাতন মালদার কোর্ট স্টেশন এলাকার CITU অফিসের দখল যাচ্ছে BJP-র হাতে।

গতকাল পুরাতন মালদার কোর্ট স্টেশন চত্বরে শিবির করে BJP-তে যোগদান করেন বাম ও তৃণমূল শিবিরের বেশ কয়েকজন নেতা-কর্মী। সেখানে BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তাঁদের হাতে BJP-র পতাকা তুলে দেন। পুরাতন মালদার CITU অফিসটি অতুলবাবুর নিয়ন্ত্রণেই চলত। তাঁর BJP-তে যোগদানের সময় গেরুয়া শিবিরের সভার প্রস্তুতি CITU-র অফিস থেকেই হয়েছে। এই অবস্থায় কার্যত শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন স্থানীয় CITU নেতৃত্ব। 
CITU-র ব্লক সম্পাদক সাধন দাস বলেন, "এখানে পালাবদলের একটি পরিস্থিতি চলছে। অতুল সরকারের নেতৃত্বে কয়েকজন BJP-তে যোগ দিয়েছেন। এখানে CITU সংগঠন শ্রমিকদের স্বার্থে দীর্ঘদিন ধরে লড়াই করে আসছে। শ্রমিক স্বার্থে সংগঠন লড়াই করে যাবে। সংগঠনের নেতৃত্বে ধারাবাহিক আন্দোলন বজায় থাকবে। এখানকার লরি চালক ও খালাসিদের বেশিরভাগই এখনও সংগঠনে রয়েছেন। CITU-র মর্যাদা অক্ষুন্ন রেখেই তাঁরা কাজ করবেন। এখানে চালক ও খালাসিদের আলাদা কোনও ঘর নেই। তাই আজ যাঁরা BJP-তে যোগ দিয়েছেন, তাঁরা সভার প্রস্তুতির জন্য সংগঠনের এই ঘর ব্যবহার করেছিলেন। যাঁরা এই ঘর ব্যবহার করেছিলেন, তাঁরা প্রত্যেকেই বলেছেন এটা CITU-র ঘর ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। CITU ছাড়া অন্য কিছু এখানে থাকবে না।" যদিও CITU-র অফিস থেকে এই সভার প্রস্তুতি হচ্ছে সে কথা জানতেন না বলেই জানিয়েছেন তিনি।

CITU পার্টি অফিস দখলের অভিযোগ প্রসঙ্গে অতুলবাবুর বক্তব্য, স্থানীয় বাম নেতৃত্ব ভুয়ো অভিযোগ করছে। এই পার্টি অফিস লরিচালক ও খালাসিদের। তাঁরা কিন্তু এ নিয়ে কোনও অভিযোগ করেননি। বাম পার্টির লোকজন তৃণমূলের সঙ্গে যুক্ত হয়ে এসব অভিযোগ তুলছে। এই অভিযোগ ভিত্তিহীন। তবে এই পার্টি অফিস CITU-র থাকবে, না BJP-র হাতে থাকবে তা শ্রমিকরা ঠিক করবেন।