সেমিফাইনাল প্রমাণ করল বিজেপি কোথাও নেই, টুইট মমতার


'‌পাঁচ রাজ্যের বিধানসভা ফলাফলের ট্রেন্ডই বলে দিচ্ছে সেমিফাইনালেই বিজেপি কোথাও নেই। ২০১৯–এর লোকসভা নির্বাচনের আগে এটাই গণতন্ত্রের জয়। মানুষই ম্যান অব দ্য ম্যাচ গণতন্ত্রে। দেশবাসীর জয়। তিন রাজ্যের সম্ভাব্য জয়ীদের আমার শুভেচ্ছা।'‌ টুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

কেন্দ্রে জোট সরকার গড়ার সূত্রটা তিনিই বেঁধে দিয়েছেন। তাঁরই নেতৃত্বে একমঞ্চে এসেছে ২১টি রাজনৈতিক দল। এই ঐতিহাসিক জোটের যে মধ্যমণি তিনিই সেটা সোমবারই রাজধানী দিল্লির বৈঠকে স্পষ্ট করে দিয়েছিলেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। 
কর্ণাটকে জোট সরকার গড়ার কৌশলটা তৃণমূল নেত্রীই বাতলে দিয়েছিলেন কংগ্রেসকে। সেই সূত্র মেনেই বিজেপিকে বড় ধাক্কা দিয়েছিল কংগ্রেস। এবার পাঁচ রাজ্যেও সেই থিওরি মেনেও যে কাজ হয়েছে তা অনস্বীকার্য। রাজস্থান, মধ্যপ্রদেশে হাড্ডাহাড্ডি লড়াই চলছে বিজেপির সঙ্গে। বলা ভাল বিজেপি অনেকটাই পিছিয়ে পড়েছে কংগ্রেসের থেকে। এটাকে দেশবাসীর জয় বলেই টুইট করেছেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। তিনিই প্রথম বলেছিলেন ২০১৯-‌এ বিজেপি ফিনিস। রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ের ক্রমশ প্রকাশ্য ফলাফল সেদিকেই ইঙ্গিত দিচ্ছে।