দু’বছর ধরে বাবা-বন্ধুদের ধর্ষণের শিকার ছাত্রী, কেরলে গ্রেফতার পাঁচ


কানুর : দু'বছর ধরে লাগাতার ধর্ষণ করে চলেছে নিজেরই বাবা, তাতে যোগ হয়েছে আরও অন্য পুরুষও। বুধবার এই ঘটনা সামনে আসতেই কেরলের উত্তরদিকের জেলা কানুর থেকে পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ। কানুরের জেলা পুলিশ প্রধান বুধবার এনডিটিভিকে বলেন, ১৬ বছর বয়সী ওই ছাত্রীর অভিযোগের ভিত্তিতে যাঁদের গ্রেফতার করা হয়েছে তাঁদের মধ্যে একজন মেয়েটির বাবা। ধর্ষণের মামলায় সাতজনকে আটকও করা হয়েছে।
পুলিশ জানিয়েছে, দশম শ্রেণির পড়ুয়া এই মেয়েটি জানিয়েছে গত দু'বছরে অজস্রবার তাঁর বাবাই তাঁকে ধর্ষণ করেছে।

ওই ছাত্রী পুলিশকে জানায় যে, গত নভেম্বরে অন্তত চারজন পুরুষ তাকে ধর্ষণ করেছিল এবং একজনের সঙ্গে তাঁর আলাপ হয় সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই। পুলিশের একজন কর্তা জানান, "অন্য তিন অভিযুক্ত মেয়েটির বন্ধু ছিল, যে চারজনকে গ্রেফতার করা হয়েছে সকলেরই বয়স তিরিশ পেরিয়েছে।"

মুম্বুইতে দিদির বাড়ি বেড়াতে গিয়েছিল নাবালিকা, তারপর কী অভিজ্ঞতা হল তার?
ওই ছাত্রীর মা সোমবার পুলিশে অভিযোগ দায়ের করেন। "বিষয়টি প্রথমে মেয়েটির ভাইয়ের নজরে আসে। ভাই তাঁর বোনের সঙ্গে কথা বললেন এবং সেই সময় তাঁর মা'ও এই বিষয়ে জানতে পারেন। ভাই অভিযোগ করেছিলেন যে তাঁর বোনের কিছু আপত্তিকর ভিডিও দিয়ে তাঁকে ব্ল্যাকমেল করা হচ্ছিল।"

ষোড়শী এই ছাত্রী পুলিশকে তাঁর বক্তব্য দেওয়ার সময় যৌন নির্যাতনের সম্মুখীন হওয়া অন্য একটি মেয়ের কথাও উল্লেখ করেছে। পুলিশের তদন্ত জারি রয়েছে।