সীমান্তে ৬৪০ লিটার ভেজাল দুধ উদ্ধার, পুলিশের জালে চক্রের তিন পাণ্ডা


তেহট্ট: ৬৪০ লিটার ভেজাল দুধ-সহ তিনজনকে পুলিশ গ্রেপ্তার করল। সীমান্তের মুরুটিয়া থানার দিঘলকান্দি খানপুরের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম প্রকাশ ঘোষ, গৌরাঙ্গ ঘোষ ও বিশ্বজিৎ ঘোষ। এদের বাড়ি মুরুটিয়া থানার খানপুরে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে ভেজাল দুধের ১৬টি কন্টেনার উদ্ধার করে। একইসঙ্গে তিনজনকে পুলিশ গ্রেপ্তার করে। একটি বোলেরো গাড়িতে করে এই কন্টেনারগুলিতে থাকা ভেজাল দুধ পাচার করার কথা ছিল। পুলিশ সোর্স মারফত খবর পেয়ে ওই গাড়ি ধরে। গাড়িতে ১৬টি কন্টেনার ছিল। প্রতিটা কন্টেনারে চল্লিশ লিটার করে এই ভেজাল দুধ ছিল।

প্রসঙ্গত এই দুধ যাচ্ছিল নদিয়ার বিভিন্ন স্থানে। এই দুধ থেকে ঘি, মাখন, ছানা, পনির-সহ একাধিক খাদ্যসামগ্রী তৈরি হচ্ছিল। বেশ কিছুদিন ধরে পুলিশের কাছে ভেজাল দুধ সরবরাহ করার খবর আসছিল। পুলিশ গতকাল রাতে সোর্স মারফত খবর পেয়ে দেরি করেনি। শীতের রাতে সীমান্তে এই বিরাট পরিমাণের ভেজাল দুধ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য দেখা দেয়। ধৃতরা প্রত্যেকে দুধে ভেজালের বিষয়টি স্বীকার করেছে বলে পুলিশের দাবি। শুক্রবার তাদের আদালতে তোলা হয়।