জঙ্গিদের সেতু ওড়ানোর ছক বানচাল, টানটান উত্তেজনায় পাকড়াও উলফা নেতা


টানটান উত্তেজনা। সিআরপিএফের কাছে খবর জঙ্গিরা জড়ো হয়েছে নবনির্মিত সেতু উড়িয়ে দেওয়ার জন্য। সেইমতো অভিযানে নামে সিআরপিএফ। লক্ষ্য নবনির্মিত সেতুকে রক্ষা করা, লক্ষ্য উলফা জঙ্গিদের পাকড়াও করা। সেই লক্ষ্যে একশো শতাংশ সফল সেনা ও সিআরপিএফ। অসমে বিপুল অস্ত্র, বিস্ফোরক-সহ গ্রেফতার করা হয় উলফা জঙ্গিকে।

নাগাল্যান্ড ও অরুণাচল প্রদেশ সীমান্তবর্তী চড়াইদেও জেলায় নবনির্মিত বর্গিবিল সেতুটি উড়িয়ে দেওয়ার ছক কষেছিল জঙ্গিরা। সেই গোপন খবর এসেছিল টহলরত সিআরপিএফের কাছে। সেইমত সেনা-সিআরপিএফ-অসম পুলিশ যৌথ অভিযান চালায়। ফাঁস হয়ে যায় উলফা জঙ্গিদের পরিকল্পনা।

এক উলফা জঙ্গিকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। আরও বেশ কয়েকজন জঙ্গি এলাকায় লুকিয়ে রয়েছে বলে গোয়েন্দাসূত্রে জানা গিয়েছে। ফলে যৌথ অভিযান চালানো হচ্ছে এলাকায়। ধৃত জঙ্গির কাছ থেকে উদ্ধার হয়েছে এক কেজি আরডিএক্স, যা দিয়ে বিশাল সেতু উড়িয়ে দেওয়া যেত।

ধৃত জঙ্গিকে জেরা করছে পুলিশ। তাকে জেরা করে তদন্তকারীরা জানতে পেরেছে, এলাকায় লুকিয়ে রয়েছে আরও বেশ কয়েকজন জঙ্গি। সীমান্তবর্তী চড়াইদেও এলাকায় বাড়িতে বাড়িতে ঢুকে তল্লাশি চালানো হচ্ছে। জঙ্গি-পরিকল্পনা বানচাল করে সেনা-পুলিশের এই সাফল্য দৃষ্টান্ত।