ভোরে মিলল মালার মতো সাজানো মাথার খুলি! বিকেল হতেই আতঙ্কে ফাঁকা গোটা এলাকা


তামিলনাড়ুর ভেলোরের ক্ষুদ্র জনপদ ভাক্কানামপট্টিতে একের পর এক মাথার খুলি উদ্ধারের পর থেকে আতঙ্ক গ্রাস করেছে গোটা এলাকাকে। সম্প্রতি গ্রামেরই এক কবরস্থানে বেশ কিছু মাথার খুলি পাওয়া যায়। সবই মানুষের বলে জানা গিয়েছে।

শুক্রবার ঘুম থেকে ওঠার পরেই গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ৪৫ টি খুলি দেখতে পান তাঁরা। জোলারপেট শহরে যাওয়ার রাস্তায় নারকেল পাতার কাঠি এবং ধূপকাঠিও দেখতে পান গ্রামবাসীরা। এই চিত্র দেখার পর থেকেই আতঙ্গ গ্রাম করেছে গ্রামবাসীদের।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, খুলি গুলিকে মালার মতো সাজিয়ে রাখা ছিল। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, দুধের ব্যবসায়ী এক ব্যক্তি প্রথম খুলিগুলিকে দেখেন বলে দাবি করেছেন। স্থানীয় হিন্দু ও খ্রিস্টান ধর্মাবলম্বীরা এই কবরস্থানটি ব্যবহার করেন। কামরাজ নগরে তার বাড়ি থেকে ঢিল ছোড়া দূরত্বে রয়েছে এই কবরস্থানটি।

ওই ব্যক্তি জানিয়েছেন, যখন তিনি জোলারপেট শহরের দিকে সাইকেল নিয়ে যাত্রা শুরু করেন, তখন বিষয়টা অন্যরকমের লেগেছিল। অল্প আলোয় খুলিগুলিকে পচা কুমড়োর মতো মনে হয়েছিল। কিন্তু কাছে যাওয়ার পর  ভুল ভাঙে। তাঁর ডাকাডাকিতে ভাক্কানামপট্টির মানুষ সেখানে জড়ো হয়ে যান। তবে কবরখানায় সেই ছবি দেখে অনেকেরই যাদুবিদ্যার কথা মনে হয়েছে বলে জানা গিয়েছে।

খবর পাওয়ার পরেই সেখানে ছুটে যায় পুলিশ। প্রাথমিক তদন্তের পর খুলিগুলিকে কবরখানার এক পাশে পুঁতে দেওয়া হয়।

প্রায় হাজার গ্রামবাসীর ওই গ্রামের মানুষকে ভয় এখনও তাড়া করে বেরাচ্ছে। শুধু রাতেই নয়, বিকেল হতেই রাস্তাঘাট ফাঁকা হতে শুরু করেছে। কোনও পরিবারই সেই পরিবারের কন্যা কিংবা স্ত্রীকে কেউই একা ছাড়তে চাইছেন না।
স্থানীয় থানার অফিসার জানিয়েছেন, তদন্ত শুরু হয়েছে। কেন খুলিগুলিকে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হল না, সেই প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছেন, সেগুলি বেশ পুরনো। খুলিগুলিতে মাটিও  লেগে রয়েছে। দেখে মনে হচ্ছে কোনও কবরস্থান থেকে তা তোলা হয়েছে। এর পিছনে যে বা যারা রয়েছে, তাদের সন্ধানে তল্লাশি শুরু করা হয়েছে।