বিনামূল্যে অ্যামাজন প্রাইম ও নেটফ্লিক্স ব্যবহার করবেন কীভাবে?


সম্প্রতি সব টেলিকম অপারেটার গ্রাহকদের আরও কম দামে ডাটা ও ফোন কল দিতে শুরু করেছে। এর সাথেই প্রায় সব গ্রাহক দিচ্ছে বিনামূল্যে আমাজন প্রাইম ও নেটফ্লিক্স ব্যবহারের সুযোগ। এয়ারটেল, জিও, ভোডাফোন ও বিএসএনএল এর মতো জনপ্রিয় সব টেলিকম কোম্পানি গ্রাহকদের বিনামূল্যে হটস্টার, অ্যামাজন প্রাইম ও নেটফ্লিক্স স্ট্রিমিং সার্ভিসগুলি ব্যবহার করতে দিচ্ছে। কীভাবে এই সুবিধা ব্যবহার করবেন দেখে নেওয়া যাক।

এয়ারটেল
অক্টোবর মাসে জি৫ ও নেটফ্লিক্সের সাথে হাত মিলিয়ে পোস্টপেড গ্রাহকদের এই পরিষেবা বিনামূল্যে ব্যববার করতে দিচ্ছে ভারতের এক নম্বর টেলিকম কোম্পানি এয়ারটেল। কোম্পানির ৪৯৯ টাকা বা তার বেশি দামের সব পোস্টপেড গ্রাহকরা তিন মাস বিনামূল্যে নেটফ্লিক্স দেখতে পাবেন।

এর সাথেই ৪৯৯ টাকা বা তার বেশি টাকার পোস্টপেড গ্রাহকদের এক বছর আমাজন প্রাইম ব্যবহার করতে দিচ্ছে এয়ারটেল।

বিএসএনএল
কোম্পানির পোস্টপেড ও ব্রডব্যান্ড গ্রাহকদের এক বছর বিনামূল্যে আমাজন প্রাইম ব্যবহার করতে বিএসএনএল। ৩৯৯ টাকা বা তার বেশি দামের পোস্টপেড প্ল্যান আর ৭৪৫ টাকা বা তার বেশি দামের ব্রডব্যান্ড প্ল্যানের গ্রাহকরা এই সুবিধা পাবেন। শিঘ্রই হটস্টার ও নেটফ্লিক্স এর সাথে চুক্তি করবে রাষ্ট্রায়াত্ব কোম্পানিটি।
ভোডাফোন

পোস্টপেডে সব রেড প্ল্যানের গ্রাহকদের বিনামূল্যে এক বছর আমাজন প্রাইম ব্যবহার করতে দিচ্ছে ভোডাফোন। এক বছর এই পরিষেবা বিনামূল্যে ব্যবহার করতে পারবেন ভোডাফোন রেড গ্রাহকরা। 

জিও
ইরোজ ইন্টারন্যাশানাল ও এএলটি বালাজির সাথে হাত মিলিয়ে গ্রাহকদের এই দুই পরিষেবা বিনামূল্যে ব্যবহার করতে দিচ্ছে মুকেশ আম্বানির কোম্পানি। এছাড়াও কোম্পানির নিজস্ব জিও সিনেমা অ্যাপ দিয়ে কয়ে হাজার সিনেমা ও জিও টিভি অ্যাপ থেকে ৪৫০ র বেশি লাইভ টিভি দেখা যায়।