দিল্লির হোম থেকে নিখোঁজ ৯ নাবালিকা


দিল্লি : দিল্লির দিলশাদ গার্ডেনের সংস্কার আশ্রম থেকে নিঁখোজ নয়জন নাবালিকা। শনিবার রাতে নাবালিকারা নিখোঁজ হয়ে যায়। রবিবার সকালে হোম কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়। এখনও তাদের কোনও খোঁজ পাওয়া যায়নি। গতকাল দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া হোমের কর্মকর্তাদের সাসপেন্ড করার নির্দেশ দেন। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। দিল্লির ডেপুটি কমিশনার অফ পুলিশ মেঘনা যাদব বলেন, ঘটনার তদন্ত চলছে।

গতকাল দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল একটি চিঠি পাঠান মণীশবাবুকে। সেখানে লেখেন, "১ ডিসেম্বর রাতে দিলশাদ গার্ডেনের সংস্কার আশ্রম থেকে ন'জন নাবালিকা নিখোঁজ হয়েছে। হোম কর্তৃপক্ষ জানিয়েছে, কখন কীভাবে নাবালিকারা নিখোঁজ হয়েছে সে বিষয়ে তাদের কিছু জানা নেই। ২ ডিসেম্বর সকালে আবাসিকদের দেখতে না পেয়ে খোঁজ শুরু হয়। ওই ন'জনকে দ্বারকার একটি হোম থেকে সংস্কার আশ্রমে এনে রাখা হয়েছিল।"

চিঠির জবাবে সিসোদিয়া দিল্লির মুখ্য সচিব অংশু প্রসাদকে সংস্কার আশ্রমের সুপারিনটেনডেন্ট ও জেলা আধিকারিককে দ্রুত সাসপেন্ডের নির্দেশ দেন। তিনি মুখ্য সচিবকে লেখেন, "সংস্কার আশ্রম থেকে ন'জন নাবালিকার নিখোঁজ হওয়ার ঘটনা দুর্ভাগ্যজনক। নাবালিকাদের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে নারী ও শিশু উন্নয়ন বিভাগ (WCD)।"