২.৫ লক্ষ টাকা মাইনে পেতেন, হার ছিনতাই করে ধরা পড়লেন বাঙালি যুবক!


বিলাসবহুল জীবনযাত্রার সঙ্গে পাল্লা দিতে চুরির পথই বেছে নিয়েছিলেন প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট। পুলিশ তাঁকে গ্রেফতার করেছে।

এলাহি ব্যাপার। বিলাসবহুল জীবনযাত্রা। মাস গেলে আড়াই লক্ষ টাকা মাইনে। সেই বাঙালি ইঞ্জিনিয়ারকেই কিনা পুলিশ গ্রেফতার করল চোরাই গাড়িতে চেপে এক মহিলার গলার হার ছিনতাই করার অপরাধে! সম্প্রতি মুম্বইয়ের ভাসির ঘটনা।

মুম্বইয়ের ভাসির বাসিন্দা সুমিত সেনগুপ্ত। ৩৫ বছরের সুমিত ইঞ্জিনিয়ারিং পাশ করার পর পুণের একটি নামী তথ্য প্রযুক্তি সংস্থায় ভাইস প্রেসিডেন্ট পদে কর্মরত ছিলেন। কিন্তু পারিবারিক কারণে ৫ বছর আগে কাজ ছেড়ে দেন সুমিত। তারপর থেকেই তিনি বেকার।

ভাসির তদন্তকারী অফিসার বিকাশ গায়কোয়াড় জানিয়েছেন, চাকরি ছেড়ে দিলেও বিলাসবহুল জীবনযাপন ছাড়তে পারেননি। সে কারণেই এ সব অপরাধমূলক কাজকর্মে জড়িয়ে পড়েন। মাদকের নেশাও গ্রাস করেছিল তাঁকে। ২০১৫ সালে সুমিতের স্ত্রীও তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ জানিয়েছিলেন।

৯ ডিসেম্বর এক গাড়িচালককে বন্দুকদেখিয়ে গাড়ি নিয়ে চম্পট দিয়েছিলেন সুমিত। তার তিন দিন পর ১২ ডিসেম্বর নীতিন আগরওয়াল নামে এক বন্ধুর সহযোগিতায় ওই চোরাই গাড়ি নিয়েই এক মহিলার গলার হার ছিনতাই করেন সুমিত। পরদিন দু'জনকেই গ্রেফতার করে পুলিশ।

এক পুলিশ কর্তা জানিয়েছেন, ২০১৭ সালেও তাঁর নামে একটা চুরির অভিযোগ দায়ের হয়েছিল ভাসি পুলিশ থানায়। আর কোনও থানায় তাঁর নামে এমন অভিযোগ হয়েছে কি না খোঁজ চলছে।