কম সুদে গৃহঋণের টোপ দিয়ে প্রতারণা, অবশেষে গ্রেফতার তিনমূর্তি

ধৃত তিন যুবক।

কম সুদে গৃহঋণের টোপ দিয়ে রাজ্যজুড়ে প্রতারণা চালাচ্ছিল তিন ব্যক্তি। সরকারি এবং বেসরকারি ব্যাঙ্কে হাজার চেষ্টা করেও যাঁরা গৃহঋণ পেতেন না, প্রধানত তাঁদেরই টার্গেট করত এরা।
 
এই চক্রের ফাঁদে পড়ে বহু মানুষ লাখ লাখ টাকা খুইয়েছেন। জেলায় জেলায় বিভিন্ন থানায় অভিযোগের পাহাড়ও জমছিল। শেষ পর্যন্ত সিআইডি-কে তদন্তে নামতে হয়। অবশেষে এই তিন মূর্তিকে ডায়মন্ডহারবার থেকে গ্রেফতার করলেন রাজ্য পুলিশের গোয়েন্দারা।
 
তবে এই চক্রে আরও কয়েকজন রয়েছে। তাঁদের খোঁজে তল্লাশি চলছে। ধৃতরা হল তিলক পুরকায়েত, হরিশচন্দ্র সাউ এবং শ্যামাপ্রসাদ জাটুয়া। এরা প্রত্যেকেই ডায়মন্ডহারবারের বাসিন্দা। অভিযুক্তদের কাছ থেকে উদ্ধার হয়েছে ২৫ লাখ টাকা। বাজেয়াপ্ত হয়েছে ৮ মোবাইল।
 
সিআইডি সূ্ত্রে খবর, মন্দারমনি থানার ( কেস নম্বর:৪৬/১৮) একটি মামলায় তদন্তে নেমে অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। আরও জানা গিয়েছে, গৃহঋণ ছাড়াও, প্রতারকরা গাড়ি কেনার জন্যেও ঋণের ব্যবস্থা করে দিত। এমনকি বিজ্ঞাপন দিয়েও কম সুদে এই ঋণের টোপও দিত তারা।

 এই চক্রের সঙ্গে সরকারি বা বেসরকারি ব্যাঙ্ক বা কোনও আর্থিক সংস্থার যোগযোগ রয়েছে কিনা, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। বিভিন্ন ব্যাঙ্ক এবং আর্থিক সংস্থার কর্মীদের একাংশের সঙ্গে যোগাযোগ রেখে গৃহঋণের ফাঁদ পেতে বসেছিল তিন চক্রী।