স্ত্রীর ইচ্ছার বিরুদ্ধে সঙ্গম, কাঠগড়ায় স্বামী


ইচ্ছার বিরুদ্ধে গিয়ে স্ত্রীর সঙ্গে বলপূর্বক সঙ্গম করার চেষ্টা। এই অভিযোগে বৈবাহিক ধর্ষণে অভিযুক্ত সদ্য বিবাহিত স্বামী। ঘটনাটি কলকাতার সিঁথি এলাকার। ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ করেছেন খোদ তাঁর স্ত্রী। একইসঙ্গে শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে পণ নেওয়া ও শারিরীক ও মানসিক নির্যাতন করারও অভিযোগ করেছেন ওই গৃহবধূ। 

কলকাতার সিঁথির বাসিন্দা ওই বধূ অভিযোগ করেছেন, তিনি গর্ভাবস্থায় থাকাকালীন তাঁর স্বামী বলপূর্বক তাঁর সঙ্গে শারিরীক সম্পর্কে লিপ্ত হওয়ার চেষ্টা করেন। যাতে তিনি শারিরীক ভাবে নিগ্রহের শিকার হয়েছেন বলে ওই গৃহবধূ দাবি করেছেন। ঘরোয়া নিগ্রহের ঘটনায় এই ধরনের মামলা এই প্রথম কলকাতা তথা সারা দেশে, যেখানে এক গৃহবধূ তাঁর স্বামীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন।

তদন্তে নেমে পুলিশ ওই বধূর পরিবারের তরফে জানতে পেড়েছে। অভিযুক্ত স্বামী শহরের একটি বেসরকারি ব্যংঙ্কে কর্মতর। অভিযুক্তের বাবা-মা থাকেন বাঁশবেড়িয়ায়। ওই বধূর অভিযোগ তাঁর স্বামী তাঁর সঙ্গে ছলনা করেছেন। যার জন্য কিছু দিনের মধ্যে সে অফিসে যাওয়া বন্ধ করে দেয়। শুধু তাই নয় তাঁকে এড়িয়ে যাওয়ারও চেষ্টা করতে থাকে তার শ্বশুর বাড়ির লোকেরা। এরজন্য তার ওপর শুরু হয় শারিরীক ও মানসিক নির্যাতন। যার জেরেই তাঁকে বাধ্য হয়েই আদাতের শরনাপন্ন হতে হয়েছে।

এই ঘটনায় এখনও পুলিশ সঠিক ভাবে কিছু না বলতে পারলেও তদন্ত চলছে। যদিও মহিলা অধিকার রক্ষা বিষয়ক এক সংস্থার তরফে পুলিশের কাছে আবেদন জানানো হয়েছে, তারা যেন অবিলম্বে এই ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করে চার্জশিট গঠন করে।