বক্সিং ডে টেস্টে টস জিতে ব্যাটিং নিলেন বিরাট, ধীর গতিতে এগোচ্ছে ভারত


মেলবোর্নে বক্সিং ডে টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। নতুন ওপেনিং জুটি মায়াঙ্ক আগরয়াল এবং হনুমা বিহারি ধীর গতিতে হলেও ভাল শুরু করেন। দীর্ঘক্ষণ টিকে থাকলেও ৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন বিহারি।

টিম ইন্ডিয়ার জার্সিতে এদিন টেস্ট অভিষেক হল মায়াঙ্ক আগরয়ালের। অভিষেক টেস্টেই অস্ট্রেলিয়ার মাটিতে স্টার্ক, হ্যাজেলউড, কামিন্স, লিঁওদের সামাল দিলেন ভালমতোই। শুরু থেকে রানের গতি বাড়ানোর দিকে নজর দেন মায়াঙ্ক। অন্যদিকে উইকেটে টিকে থাকেন হনুমা বিহারি। কিন্তু ৬৬ বল খেলে মাত্র ৮ রানে কামিন্সের বাউন্সে ফিঞ্চের হাতে ধরা পড়লেন বিহারি। প্রথম দিনের লাঞ্চ বিরতিতে ভারতের রান এক উইকেট হারিয়ে ৫৭। ৩৪ রানে অপরাজিত রয়েছেন মায়াঙ্ক। সঙ্গে ১০ রানে ব্যাটিং করছেন চেতেশ্বর পূজারা।

এদিন বিরাট কোহলির সঙ্গে আর্চি স্চিলারকে সঙ্গে নিয়েই টস করতে এলেন অজি অধিনায়ক টিম পেইন। ৬ বছরের ছোট্ট আর্চি যে এই ম্যাচে অস্ট্রেলিয়ার দ্বাদশ ব্যক্তি তথা সহ অধিনায়ক। মেলবোর্নে সিরিজের তৃতীয় টেস্ট থেকে বাদ পড়েন দুই ভারতীয় ওপেনার মুরলী বিজয় এবং কেএল রাহুল। পরিবর্তে নতুন ওপেনিং জুটি মায়াঙ্ক-হনুমা। ওপেনিং জুটিতে অবশ্য এদিন ৪০ রান এল। মেলবোর্নে ভারতীয় দলে ফিরেছেন রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজা। অস্ট্রেলিয়া দলে পিটার হ্যান্ডসকম্বের পরিবর্তে খেলছেন মিচেল মার্শ।