অপারেশনের পর পেটের মধ্যেই কাঁচি রেখে সেলাই করে দিলেন চিকিৎসক! তারপর যা হল


শল্য চিকিৎসা করানো বছর ৪৫ এর এক মহিলার পেট থেকে বেরোল একটি নয়, একজোড়া কাঁচি। যে চিকিৎসক চিকিৎসা করেছিলেন, শল্য চিকিৎসার পর সেই কাঁচি দুটি পেটেই রেখে তিনি সেলাই করে দেন। পরে তা তলপেট থেকে বের করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুতে। মহিলার নাম জেনিতা দেবক্রিবর্তী। তিনি তিরুনেলভেলি জেলার পালায়মকোট্টাই শহরের বাসিন্দা। শল্য চিকিৎসার কিছুদিন পর থেকেই জেনিতার পেটে ব্যথা হতে শুরু করে। তিনি বমি করতে শুরু করেন। এমন দেখে একই হাসপাতালে পরীক্ষা করাতে যান তিনি।

সেখানে স্ক্যান করতেই আসল ঘটনা সামনে আসে। একজোড়া কাঁচি পেটে লক্ষ্য করা যায়। যার ফলে মহিলাকে ফের শল্য চিকিৎসা করতে হয়। হাসপাতাল থেকে ছাড়া পেয়েই তিনি তিরুনেলভেলি পুলিশ কমিশনারের কাছে গিয়ে অভিযোগ জানালে তদন্ত শুরু হয়েছে।

যে চিকিৎসক প্রথমে গ্যালাক্সি হাসপাতালে শল্য চিকিৎসা করেন, তিনিই মহিলার পেট থেকে কাঁচি বের করেন। তবে সেই অপারেশন হয় চেন্নাইয়ের অন্নভাগ্যম হাসপাতালে।

প্রসঙ্গত, ২০১৭ সালে এলাহাবাদে একই ধরনের ঘটনা প্রত্যক্ষ করা গিয়েছিল। শল্য চিকিৎসার পরে মহিলার পেটে কাঁচি রেখে সেলাই করে দিয়েছিলেন চিকিৎসক। সেখানেও পরে পেটে ব্যথা হওয়ায় আসল ঘটনা সামনে আসে।