অসমে ঢুকে পড়েছে ১৫ জেএমবি জঙ্গি; বরপেটায় শুরু চিরুনি তল্লাসি, লাল সতর্কতা জারি মালদায়


জঙ্গি অনুপ্রবেশের সতর্কতা জারি হল অসমে। শুধু তাই নয় তল্লাশি শুরু হল অসমের বরপেটায়। পাশাপাশি লাল সতর্কতা জারি মালদার ভারত-বাংলাদেশ সীমান্তেও।

গোয়েন্দা সূত্রে খবর, জেএমবি জঙ্গিদের ১৫ জনের একটি দল ঢুকে পড়েছে অসমে। এনিয়ে ভারতকে সতর্ক করল বাংলাদেশ সরকার। অসমের ধুবড়ি হয়ে বরপেটায় ওই দলটি এসে পৌঁছে গিয়েছে বলে খবর। সেখানেই তারা গা ঢাকা গিয়ে রয়েছে। ওই দলে রয়েছে জেএমবি শীর্ষ নেতা সালাউদ্দিন। ফলে গোটা বিষয়টি অনেকটাই গুরুত্ব পেয়েছে।

জঙ্গি অনুপ্রবেশের খবর আসতেই বরপেটায় শুরু হয়েছে চিরুনি তল্লাসি। সতর্ক করা হয়েছে অসমের অন্যান্য জেলাকেও। প্রসঙ্গত, বর্ধমানে খাগরাগড়ে যে বিস্ফোরণ হয়েছিল তার মাস্টারমাইন্ড শাহনুর আলমকে গ্রেফতার করা হয়েছিল এই বরপেটা থেকেই। ফলে গোয়েন্দাদের নজরে রয়েছে এলাকাটি। পাশাপাশি ধুবড়ি থেকে বরপেটাকে জঙ্গিদের একটি সেফ জোন বলেও মনে করা হয়।

অসমের সতর্কতার আঁচ এসে পড়ল মালদাতেও। এখানে বারত-বাংলাদেশ সীমান্তেও লাল সতর্কতা জারি করেছে সীমান্তরক্ষী বাহিনী। মালদায় ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে অনুপ্রবেশ হতে পারে আশঙ্কা করেই এই অ্যালার্ট জারি করা হয়েছে। তল্লাসি চালানো হচ্ছে অসম থেকে আসা একাধিক ট্রেনেও। সতর্ক করা হয়েছে রাজ্য প্রশাসনকেও। অসম ও উত্তরবঙ্গের অধিকাংশ ট্রেন মালদার ওপর দিয়ে যায়। ফলে ওইসব ট্রেনের ওপরে নজর রাখা হচ্ছে।