১৫০টি শূন্যপদে কর্মী নিয়োগ বিএসএনএল-এ! আবেদন করুন অনলাইনেই


আপনি কি চাকরি খুঁজছেন? আপনার বয়স কি ৩০ বছর বা তার কম? তাহলে মোটা মাইনের চাকরির সুযোগ রয়েছে আপনার জন্য। কারণ, মোট ৩০০টি শূন্যপদে কর্মী নিয়োগ করছে বিএসএনএল যার মধ্যে ১৫০টি শূন্যপদে বহিরাগতরা চাকরির আবেদন করতে পারবেন।

রাষ্ট্রীয় টেলিকম সংস্থার পক্ষ থেকে জানা গিয়েছে, অনলাইনেই এই শূন্যপদগুলির জন্য আবেদন করা যাবে। পরীক্ষার তিনটি ধাপ পেরিয়ে তবেই মিলবে বিএসএনএল-এ চাকরির সুযোগ। প্রথমে হবে অনলাইন টেস্ট। অনলাইন পরীক্ষার তারিখ ১৭ মার্চ, ২০১৯। ১৫০ নম্বরের মোট তিনটি পরীক্ষা দিতে হবে আবেদনকারীকে। এই অনলাইন টেস্টে প্রতিটি ভুল উত্তরের জন্য কাটা যাবে ৩৫ শতাংশ নম্বর। এই তিনটি অনলাইন টেস্টে উত্তীর্ণ হতে পারলে আবেদনকারীকে বসতে হবে 'গ্রুপ ডিসকাশন'-এ। এই 'গ্রুপ ডিসকাশন' পর্ব পেরিয়ে সব শেষে ইন্টারভিউ-এর সম্মুখীন হতে হবে আবেদনকারীকে। এই তৃতীয় ধাপ পেরোতে পারলেই মিলবে ২৪ হাজার ৯০০ টাকা থেকে ৫০ হাজার ৫০০ টাকা বেতনের চাকরি। এরই সঙ্গে মিলবে স্বাস্থ্যবিমা এবং অন্যান্য আরও সুযোগসুবিধা। কর্মীদের বছরে ৩ শতাংশ হারে বেতন বৃদ্ধি করা হবে বলে জানানো হয়েছে বিএসএনএল-এর পক্ষ থেকে।

এই ১৫০টি শূন্যপদের মধ্যে ৭৪টি আসন তফসিলি জাতি-উপজাতি, ওবিসিদের জন্য সংরক্ষিত রয়েছে। এই পরীক্ষায় আবেদনের খরচ তফসিলি জাতি-উপজাতি, ওবিসিদের জন্য ১,১০০ টাকা এবং বাকিদের জন্য ২,২০০ টাকা। ২৬ ডিসেম্বর থেকে অনলাইনে চাকরির আবেদন করা যাবে। ২৬ জানুয়ারি, ২০১৯ পর্যন্ত আবেদন করা যাবে।