দীঘার কাছে ৩টি বাস দুর্ঘটনা, আহত শতাধিক


সাত সকালে দীঘার কাছে এদিন ৩ বাস দুর্ঘটনায় শতাধিক মানুষ আহত হয়েছেন। ৩ টি দুর্ঘটনার নেপথ্যেই রয়েছে চালকের নিয়ন্ত্রণহীনতা । আহতদের মধ্যে বেশ কয়েকজনের আঘাত গুরুতর বলে জানা গিয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার হাবড়া থেকে একটি বাস দীঘার উদ্দেশে যাচ্ছিল। অন্যদিকে আরেকটি বাস ঝাড়গ্রাম থেকে পর্যচক নিয়ে দীঘা যাচ্ছিল দীঘার কাছে রামনগরে, এই দুটি বাসের মুখোমপখি সংঘর্ষ হয়। এরফলে অন্তত ৩৫-৪০ জন যাত্রী জখম হন। যাত্রীদের অভিযোগ ঝাড়গ্রাম থেকে দীঘামুখী বাসের চালক মত্ত অবস্থায় ছিলেন। যার জেরে হাবড়া থেকে যাওয়া ভলভো বাসের সামনে সরাসরি ধাক্কা মারে ঝাড়গ্রামের বাসটি।

এদিকে, দীঘার কাছে কাঁথি বাইপাসে একটি বাস রাস্তার ধারের বটগাছে ধাক্কা মারে। এই ঘটনায় বাসে থাকা প্রায় ৩৫ জন যাত্রীর আঘাত লাগে। এই বাসের চালক ও খালাসির আগাত গুরুতর বলে জানা গিয়েছে। চালকের দাবি ঘন কুয়াশায় দৃশ্যমানতা কম থাকায় দুর্ঘটনা ঘটে।

তৃতীয় বাস দুর্ঘটনায় খবর মিলেছে পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ের মকরমপুরে। জানা গিয়েছে, পর্যটকভর্তি একটি বাস এই রাজ্য থেকে উড়িষ্যা গিয়েছিল, ফেরার পথে বাসটি মকরমপুরে নিয়ন্ত্রণ হারায় । এরপর তা রাস্তার পাশের নয়ানজুলিতে পড়ে যায়। স্থানীয় বাসিন্দারা এসে আটকে থাকা যাত্রীদের উদ্ধার করেন। ঘটনাতে ৩৫ জন আহত হয়েছেন। যাত্রীদের অভিযোগ ড্রাইভার ঘুমিয়ে পড়ায় বাসটি চালাচ্ছিলেন খালাসি। সেই সঙ্গে ছিল প্রবল গতি, বাস চালানোর সঠিক অভিজ্ঞতা না থাকাতেই খালাসি স্টিয়ারিং এ নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন বলে অভিযোগ। এই ঘটনায় আহত যাত্রীদের মেদিনীপুর মেডিক্যাল কলেজে ভর্তি করে চিকিৎসা করানো হচ্ছে।