বিমার টাকার জন্য পুড়ে মরতে হল শ্রমিককে! চাঞ্চল্যকর ঘটনা বিজেপি শাসিত রাজ্যে


জীবিত অবস্থায় নিজেকে মৃত দেখিয়ে বিমা দাবি করলেন এক ব্যক্তি। আর এর জন্য তিনি যা করলেন তা আরও বিপদজ্জনক। নিজের শ্রমিককে মেরে গাড়িতে পুড়িয়ে দেওয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার করেছে পুলিশ।

চণ্ডীগড়ের বাসিন্দা আকাশকে পালওয়াল স্টেশন থেকে গ্রেফতার করা হয়েছে। সিরমারের পুলিশ সুপার রোহিত মালমানি জানিয়েছেন, সিরমার পুলিশ এবং জিআরপির মিলিত অভিযানে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, আকাশ ও তার পরিবার বিমার বিপুর পরিমাণ টাকা হাতাতে চেয়েছিল। তবে কত পরিমাণ টাকা, তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

পুলিশ সুপার আরও জানিয়েছেন, আকাশের আত্মীয় রবি কুমার এই ষড়যন্ত্রে জড়িত। হিমাচল প্রদেশের নাহান থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, হিমাচল প্রদেশের নাহানে ২০ নভেম্বর একটি দুর্ঘটনায় মৃত্যু নথিভুক্ত করা হয়। জুড্ডা কা জোহরে একটি গাড়ি দুর্ঘটনাগ্রস্ত হয়। পুলিশ যাওয়ার আগেই গাড়িটি পুরো পুড়ে যায়। পরিবারের তরফে জানানো হয়, আকাশ নামে একজনের পুড়ে মৃত্যু হয়েছে সেই ঘটনায়। গাড়ির সঙ্গেই পুড়ে যান তিনি।

পরের দিনই ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরির আধিকারিকরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

তবে ডেথ সার্টিফিকেট পাওয়ার জন্য আকাশের পরিবারের তরফ থেকে পুলিশকে চাপ দেওয়া হয় বলে অভিযোগ। তাতে সন্দেহ বাড়ে। এরই মধ্যে নাহানে যায় পঞ্জাব পুলিশের একটি দল। এক শ্রমিকের নিখোঁজের তদন্ত করতে। রাজস্থনারে ওই শ্রমিক আকাশের সঙ্গে কাজ করত বলে জানায় পুলিশ।

এরই মধ্যে ৩ ডিসেম্বর আকাশের আত্মীয় রবি নাহানে যান। সন্দেহ বেড়ে যাওয়ায় রবিকে গ্রেফতার করে আদালতে পেশ করা হয়।

তদন্তে জানা যায়, যে সময় গাড়িটিতে আগুন লাগানো হয়, সেই সময় আকাশের সঙ্গেই ছিলেন রবি। পরে তারা হরিয়ানার উদ্দেশে রওনা হয়ে যান।

বিহার থেকে দিল্লি যাওয়ার সময়, ৪ ডিসেম্বর পাহাল স্টেশন থেকে আকাশকে গ্রেফতার করা হয়।