২০ লাখ বেস প্রাইস থেকে ৮.৪ কোটি, চমক "মিস্ট্রি স্পিনার" বরুণের


জয়পুর : দেশের হয়ে খেলেননি। IPL-এও আগে কখনও দেখা যায়নি। খেলেছেন শুধু তামিলনাড়ু প্রিমিয়ার লিগে। কিন্তু, এবার IPL নিলামে নজর কাড়লেন তিনি। "মিস্ট্রি স্পিনার" বরুণ চক্রবর্তী। বেস প্রাইস ২০ লাখ থাকলেও ৮ কোটি ৪০ লাখ টাকায় তাঁকে কিনে নিল কিংস ইলেভেন পঞ্জাব।

১৩ বছর বয়স থেকে ক্রিকেট মাঠে আসা-যাওয়া বরুণের। প্রথম থেকে হতে চেয়েছিলেন উইকেটকিপার। ১৭ বছর বয়স পর্যন্ত খেলেছেন কিপিং গ্লাভস হাতেই। তারপর হঠাৎই বিরতি। ক্রিকেট ছেড়ে মনোযোগ দিয়েছিলেন পড়াশোনায়। চেন্নাইয়ের SRM বিশ্ববিদ্যালয় থেকে আর্কিটেকচারে ডিগ্রি নিয়ে যোগ দেন চাকরিতে।

দু'বছর চাকরি করার পর ফের মাঠে ফেরেন। এবার আর উইকেট কিপার নয়, হতে চেয়েছিলেন পেসার। কিন্তু, চোট পান হাঁটুতে। এরপর পেসার থেকে হয়ে যান স্পিনার। চেন্নাই লিগের চতুর্থ ডিভিশনে খেলা দিয়ে শুরু। সেখান থেকে তামিলনাড়ু প্রিমিয়ার লিগে। খেলেন সিয়েচেম মাদুরাই প্যান্থার্সে। তাদের চ্যাম্পিয়ন হওয়ার পিছনেও ছিল তাঁর অবদান।

এরপর খেলেন বিজয় হাজ়ারে ট্রফিতে। সেখানেও বজায় রাখেন একই পারফরমেন্স। নেন ২২টি উইকেট। 

প্রথমে উইকেট কিপার। তারপর পেসার ও স্পিনার। খেলোয়াড় বরুণের জীবনে অনেক পরিবর্তন এসেছে। এবার সবাইকে চমকে দিলেন তিনি। তাও IPL-এর মতো আসরে। অনেকে অবাক হয়েছেন। আবার অনেকেই ভরসা রাখছেন তাঁর উপরে।