হংকংয়ের বহুতল থেকে রাস্তায় টাকা ছড়ালেন কোটিপতি


শহরের ব্যস্ত রাস্তায় লোকে লোকারণ্য। সবার চোখই তখন আকাশের দিকে। কারণ আকাশ থেকে পড়ছে নগদ টাকা। মুহূর্তের মধ্যে হইচই পড়ে গেল রাস্তা জুড়ে। ঘটনাটি ঘটেছে হংকংয়ে। হংকংয়ের ব্যস্ত শাম সুই পো নামের এলাকায় এই ঘটনা ঘটিয়েছেন ২৪ বছরের কোটিপতি ওয়াং চিং কিট। নিজের ল্যামবর্গিনি গাড়ি চালিয়ে সেখানে হাজির হন ওয়াং। তারপর পাশের একটি বহুতলের ছাদে ওঠেন। সঙ্গে ছিল ব্যাগ ভর্তি টাকা।

ছাদে উঠে সেখান থেকে উড়িয়ে দেন টাকা। মুহূর্তের মধ্যে হইচই পড়ে যায় রাস্তায়।

প্রথমটাই অবাক হয়ে যান পথচারিরা। তারপর ব্যাপারটা বুঝতে পেরে টাকা নেওয়ার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। পুরো ঘটনাটাই তাঁর ফেসবুক পেজে লাইভ ভিডিও করা হয়। খবর পেয়ে সেখানে গিয়ে উপস্থিত হয় পুলিস। আটক করা হয় ওয়াংকে। পুলিস সূত্রে খবর, ওয়াং চিং হংকংয়ের কোটিপতি। মূলত ক্রিপ্টোকারেন্সি বিটকয়েনের মাধ্যমে এই টাকা করেছেন তিনি। বহুতলের ওপর থেকে ২ লক্ষ হংকং ডলার যা ভারতীয় মুদ্রায় ১৮ লক্ষ টাকা উড়িয়ে দিয়েছেন তিনি। তাঁকে গ্রেপ্তার করার আগে নিজের ফেসবুক পেজে ওয়াং লেখেন, তিনি গরীবদের সাহায্য করার জন্যই এই কাজ করেছেন। ধনীদের টাকা ছিনিয়ে তা গরীবদের মধ্যে বিলিয়ে দেওয়া তাঁর কাজ।

এদিকে এশিয়া ক্রিপ্টো টুডে নামের একটি ট্যাবলয়েডে জানানো হয়েছে, ওয়াং যতটা গরীবদের কথা ভাবার কথা বলেছেন ততটা তিনি করেন না। কারণ হংকংয়ে ঠগ হিসেবেই তাঁর পরিচিতি। তাই নিজের ভাবমূর্তি ভাল প্রমাণ করার জন্যই এই কাণ্ড ওয়াং ঘটিয়েছেন।