৫ বছর আগে পূরণ হওয়া পদে নিয়োগপত্র, প্রার্থী দ্বারস্থ হাইকোর্টের


কলকাতা : ওয়েস্ট বেঙ্গল স্কুল সার্ভিস কমিশন নিয়োগপত্র দিয়েছে। তা সত্ত্বেও কাজে যোগ দিতে পারলেন না রেজাউল সরকার নামে এক যুবক। কারণ, তাঁকে যে পদে যোগ দিতে পাঠানো হয়েছিল, সেটা নাকি পাঁচ বছর আগেই পূরণ হয়ে গেছে। এনিয়ে কমিশনের দ্বারস্থ হয়েও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ। অগত্যা বিষয়টি নিয়ে আজ কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন রেজাউল সাহেব।

রেজাউল সরকারের আইনজীবী ইব্রাহিম শেখ জানিয়েছেন, তাঁর মক্কেল স্কুল সার্ভিস কমিশনের ২০১৬ সালের পরীক্ষায় ইংরাজি(স্নাতকোত্তর) বিষয়ে উত্তীর্ণ হন। মেধাতালিকার OBC ক্যাটেগরিতে তাঁর নাম ওঠে ১৩ নম্বরে। ১৩ অক্টোবর তাঁকে উত্তর দিনাজপুরের হেমতাবাদ আদর্শ বিদ্যালয়ে নিয়োগপত্র দিয়ে পাঠায় বোর্ড। কিন্তু, গোল বাধে স্কুলে যোগ দিতে গিয়ে। ওই স্কুল থেকে বলা হয়, পদটি ২০১৩ সালের ৬ ডিসেম্বরই পূরণ হয়ে গেছে। এরপর রেজাউল সাহেব একাধিকবার কমিশনের সঙ্গে যোগাযোগ করেছেন। কিন্তু, কমিশনের তরফে বলা হচ্ছে কোনও পদ আর খালি নেই। রেজাউল সাহেব অবশ্য জানতে পেরেছেন, মেধাতালিকায় ১৮ এবং ১৯-এ নাম থাকা সামিম আখতার ও রাবিয়া খাতুন নামে দুজনকে এবছর ১০ ডিসেম্বর নিয়োগপত্র দিয়ে দক্ষিণ দিনাজপুর জেলায় পাঠানো হয়েছে। ঘটনাচক্রে রেজাউল ওই জেলারই বাসিন্দা।

ইব্রাহিম শেখের বক্তব্য, কোনও অসাধু উপায়ে এটা করা হচ্ছে বলে মনে করছেন তাঁর মক্কেল। সেই জন্যই তিনি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। বিচারপতি শেখর ববি শরাফের এজলাসে মামলা দায়ের হয়েছে আজ। ১৮ ডিসেম্বর শুনানির সম্ভাবনা রয়েছে।