সীমান্তে স্মাগলিং করা হচ্ছিল অস্ত্র, উদ্ধার করল BSF

উদ্ধার হওয়া অস্ত্র
     
কলকাতা : ইন্দো-বাংলাদেশ সীমান্তে পাচার হচ্ছে অস্ত্র। অভিযোগটা বহুদিনের। নব্য জামাত কিংবা জামাতুল মুজাহিদিন ইন্ডিয়ার একাধিক জঙ্গিদের কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্স গ্রেপ্তার করার পর সামনে এসেছিল তথ্য। এবার BSF উদ্ধার করল ১২টি এয়ারগান, পিস্তলের যন্ত্রাংশ। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে নদিয়া সীমান্তের কৃষ্ণগঞ্জ এলাকায়।

বর্ডার সিকিউরিটি ফোর্স সূত্রে খবর, গতকাল কৃষ্ণগঞ্জ সীমান্তে ৩ সন্দেহভাজন ব্যক্তির উপস্থিতি টের পায় বাহিনীর সদস্যরা। তারা ৪টি ব্যাগ নিয়ে সীমান্ত এলাকায় সন্দেহজনকভাবে ভারতের দিকে আসছিল। তাদের চ্যালেঞ্জ করে BSF জওয়ানরা। সুবিধে করতে না পেরে তারা ওই ৪টি ব্যাগ ফেলে পালায়। সেই ব্যাগগুলি খুলে চোখ কপালে ওঠে জওয়ানদের। তাতে পাওয়া যায় অস্ত্রশস্ত্র। দেখা যায় ব্যাগগুলোতে রয়েছে ১২টি এয়ার গান, বন্দুকের ৪৭০টি যন্ত্রাংশ। সীমান্ত এলাকার কলাগাছ এবং বাঁশ বাগানের সুযোগ নিয়ে দুষ্কৃতীরা পালায় বলে জানিয়েছে BSF। তাদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

এই বছর BSF এখনও পর্যন্ত উদ্ধার করেছে ২২টি পিস্তল, ৬১টি কার্তুজ ও ১৮টি ম্যাগাজিন। তবে প্রশ্ন উঠেছে, কৃষিজমি, বাগান কিংবা অন্যান্য কিছু সুযোগ নিয়ে কীভাবে বারবার পালিয়ে যাচ্ছে দুষ্কৃতীরা? কেন স্মাগলারদের সব সময় ধরতে পারছে না বর্ডার সিকিউরিটি ফোর্স? গতরাতে উদ্ধার হওয়া অস্ত্র তুলে দেওয়া হয়েছে নদিয়ার কৃষ্ণগঞ্জ থানার হাতে। সূত্রের খবর, শুরু হয়েছে পুলিশ- BSF-এর যৌথ তদন্ত।