নভজ্যোত সিং সিধুকে ১০০০ কোটি টাকার মানহানির নোটিস পাঠাল ZEE NEWS


জি মিডিয়ার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করায় কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুর বিরুদ্ধে ১০০০ কোটি টাকার মানহানির নোটিস পাঠাল ZEE News। নোটিসে স্পষ্ট লেখা হয়েছে, ক্ষমা না চাইলে সিধুর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। রাজস্থানে সিধুর সভায় উঠেছিল 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান। সভার ওই অংশের ভিডিওটি সম্প্রচার করেছিল জি নিউজ। সেই সংক্রান্ত মামলাতেই সিধুকে আইনি নোটিস পাঠানো হল।  

রাজস্থানের আলওয়ারে নির্বাচনী সভায় বক্তব্য রাখছিলেন নভজ্যোত সিং সিধুর। ওই সভাতেই ওঠে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান। দেশবিরোধী এই খবরটি সম্প্রচার করে জি নিউজ। এরপর জি নিউজের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেন সিধু। 

এই ঘটনায় ইতিমধ্যেই নির্বাচন কমিশনের কাছে পঞ্জাবের মন্ত্রী সিধু ও আরও কয়েকজন কংগ্রেস নেতার বিরুদ্ধে যাবতীয় নথি জমা দিয়েছে জি নিউজ। এর মধ্যে রয়েছে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা ও কংগ্রেস নেতা করণ সিং যাদব। রাষ্ট্রবিরোধী শক্তিকে দেশবিরোধী স্লোগান দিতে উত্সাহিত করে কংগ্রেস নেতারা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে অভিযোগপত্র উল্লেখ করা হয়েছে। কংগ্রেস নেতাদের বিরুদ্ধের তদন্তের দাবিও করেছে জি নিউজ। ফেসবুক লাইভের ভিডিও এবং অন্যান্য ভিডিও জমা দেওয়া হয়েছে নির্বাচন কমিশনের কাছে। 

জি নিউজের সম্প্রচারিত খবরে দেখা যায়, সিধুর সভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দিচ্ছেন কয়েকজন। ভিডিওয় কারসাজি করা হয়েছে বলে দাবি করে উপহাস করে কংগ্রেস। জি নিউজের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন সিধু। 

কংগ্রেস নেতারা আর একটি ভিডিও প্রকাশ করে। কিন্তু সেই ভিডিও থেকে ওই অংশটি বাদ দেন কংগ্রেস নেতারা। কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা ওই কারসাজি করা ভিডিওটি টুইট করে দাবি করেন, সিধুর সভায় 'সত্ শ্রী অকাল' স্লোগান দেওয়া হয়েছিল। কংগ্রেসের দাবিকে চ্যালেঞ্জ করেন জি নিউজের প্রধান সম্পাদক সুধীর চৌধুরী। তিনি প্রমাণ করে দেন, ভিডিওটি কাটছাঁট করে টুইট করেছে কংগ্রেস। কিন্তু আসল ভিডিওয় শোনা গিয়েছে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান। 

জি নিউজে আলোয়ারের সভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগানের ভিডিওটি সম্প্রচার করেছে কয়েকটি পাকিস্তানি চ্যানেল। ওই ভিডিও চালিয়ে ভারত সরকারকে নিশানা করেছে পাক সংবাদমাধ্যম।