বনধকে উপেক্ষা করে অফিসে সরকারি কর্মীদের হাজিরা ১০০ শতাংশ


কলকাতাঃ  কেন্দ্রীয় বাম সমর্থিত শ্রমিক সংগঠন গুলির ডাকে ৪৮ ঘণ্টার বনধ চলছে। তবে বনধের প্রথমদিনে বিশেষ প্রভাব দেখা যায়নি মহাকরন, নবান্ন সহ একাধিক সরকারি দফতরে। অন্যান্য দিনের মতোই যথেষ্ট কর্ম ব্যস্ততা ছিল সমস্ত দফতরে। জানা গিয়েছে, নবান্ন, মহাকরন সহ অন্যান্য সরকারি দফতরে সরকারি কর্মীদের হাজিরা ছিল ৯০ শতাংশেও বেশি।

বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দফতর রয়েছে যেমন ভূমি রাজস্ব দফতর পুনর্বাসন এবং নগর উন্নয়ন দফতর, সেচ দফতর,আইন ও বিচার বিভাগ ও শ্রম দফতরের মতো গুরুত্বপূর্ণ দফতরে ১১ টার মধ্যেই পৌঁছে যান কর্মীরা। শুধু কর্মীরাই নয়, মন্ত্রীরাও ঠিক সময়ে নিজেদের দফতরে পৌঁছে যান।

একাধিক দাবিতে ৪৮ ঘন্টার ধর্মঘট চলছে। বনধের প্রথমদিনে যাতে অফিস যেতে সমস্যা হতে পারে। সেই আশঙ্কায় রাত থেকেই মহাকরন, নবান্ন সহ সমস্ত সরকারি দফতরে থেকে যান কর্মীরা। সেখানেই থাকেন খাওয়া-দাওয়া করেন। আর আজ মঙ্গলবার সকালে নির্দিষ্ট সময় তারা তাদের কাজ শুরু করে দেন। তবে সরকারি কর্মীরা একাংশ যারা সকাল সকাল অফিসে ঢুকে যাবেন বলে মনে করেছিলেন তাদের অনেকেই অফিস আসতে গিয়ে সমস্যায় পড়েন। কারণ সকালের দিকে বহু জায়গায় ট্রেন অবরোধ, বাস রকোর জেরে সমস্যায় পড়েন বহু মানুষ। যদিও দেরিতে হলেও অফিস এসে পৌঁছে যান তারা।

জানা যাচ্ছে, এই সমস্যা এড়াতে বহু কর্মী আজ মঙ্গলবারও রাতে অফিস থেকে যেতে পারেন বলে জানা গিয়েছে।