জিওর চাপে ব্রডব্যান্ডে আরও বেশি সুবিধা দিচ্ছে বিএসএনএল


জিও বাজারে আসার পরে মোবাইল ডেটার দাম উল্লেখযোগ্য ভাবে কমেছে। এর পরে ধীরে ধীরে মানুষ তারের ব্রডব্যান্ড ব্যবহার বন্ধ করেছে। এবার ব্রডব্যান্ড দুনিয়ার জাম লিখিয়েছে জিও। শিঘ্রই গিগাফাইবার কানেকশান নিয়ে হাজির হবে মুকেশ আম্বানির কোম্পানি। ইতিমধ্যেই নির্বাচিত কিছু শহরে কানেকশান দেওয়ার কাজ শুরু হয়েছে। তাই নড়েচড়ে বসেছে প্রতিযোগীরা। জিওর সাথে প্রতিযোগীতায় এবার নতুন প্ল্যান লঞ্চ করল বিএসএনএল।

জিওর সাথে প্রতিযোগিতায় মাসে ২৯৯ টাকা প্ল্যান লঞ্চ করেছে বিএসএনএল। এই প্ল্যানে গ্রাহক দিনে 1.5GB ডেটা ব্যবহার করতে পারবেন। সর্বোচ্চ 8Mbps স্পিডে এই প্ল্যান ব্যবহার করা যাবে। দিনে 1.5GB ডেটা শেষ হলে 1Mbps স্পিডে আনলিমিটেড ডেটা ব্যবহার করতে পারবেন গ্রাহক। আন্দামান ও নিকোবর সার্কেল ছাড়া সব সার্কেলে এই প্ল্যান নিয়ে এসেছে রাষ্ট্রায়াত্ব টেলিকম সংস্থাটি। এই প্ল্যানের সাথেই গ্রাহক বিনামূল্যে একটি 1GB স্টোরেজ স্পেসের ইমেল আইডি বিনামূল্যে পাবেন।

দিনে 1.5GB ডেটার সাথেই ২৯৯ টাকা ব্রডব্যান্ড প্ল্যানে থাকছে বিএসএন এল নেটওয়ার্কে আনলিমিটেড লোকাল ও ন্যাশানাল কলের সুবিধা। রোজ রাত ১০টা ৩০ মিনিট থেকে সকাল ৬ টা আর রবিবার সারাদিন বিনামূল্যে কল করতে পারবেন গ্রাহক। অন্য নেটওয়ার্কে ৩০০ মিনিট বিনামূল্যে কথা বলা যাবে।

২৯৯ টাকা প্ল্যানে এক বছরের জন্য নিলে ৩,৫৯৯ টাকার পরিবির্তে খরচ হবে ৩,২৮৯ টাকা। অর্থাৎ এক মাসের প্ল্যান বিনামূল্যে পাওয়া যাবে।

এছাড়াও ৫৪৯ টাকা প্ল্যানে দিনে 3GB ডেটা ব্যবহার করা যাবে। ৬৭৫ টাকা প্ল্যানে দিনে 5GB আর ৮৪৫ টাকা প্ল্যানে দিনে 10GB ডেটা ব্যবহার করা যাবে। এছাড়াও ১,৪৯৫ টাকা প্ল্যানে থাকছে দিনে 25GB ডেটা ব্যবহারের সুযোগ। ২,২৯৫ টাকা প্ল্যানে থাকছে দিনে 35GB ব্যবহারের সুযোগ।