ব্রিগেডের মেগা সমাবেশ হবে 'ইউনাইটেড ইন্ডিয়া র‌্যালি' ঘোষণা মমতার


মমতার ব্রিগেড সমাবেশ মাতাতে আসছেন কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত বিভিন্ন বিজেপি বিরোধী দলের শীর্ষ নেতারা। থাকছেন কংগ্রেসের প্রতিনিধিও। সবমিলিয়ে এই সমাবেশ থেকেই বিজেপিকে হটানোর ডাক দেবেন বাংলার মুখ্যমন্ত্রী।

যদিও তিনি নিজের ভাবনা কারও ঘাড়ে চাপাতে চান না। অন্য দলের শীর্ষ নেতারা কোন বার্তা দেন সেদিকেই তাকিয়ে থাকবেন বলে জানিয়েছেন তৃণমূল নেত্রী।

ব্রিগেডের মঞ্চের মহাসমাবেশকে কটাক্ষ করেছে বিজেপি। তবে মমতার বক্তব্য, প্রতিটি দলেরই নিজের ভাবনা, আদর্শ রয়েছে। প্রত্যেকে নিজের মতো করে চলবে। এটা হবে মানুষের জোট। সেটাকে সামনে রেখেই সকলে লড়াই চালাবেন। বিজেপির বিরুদ্ধে এটাই হতে চলেছে 'ইউনাইটেড ইন্ডিয়া র‌্যালি'। স্পষ্ট করেছেন মমতা।

শনিবার ব্রিগেডের মহামঞ্চ থেকে বিভিন্ন রাজ্যের শীর্ষ নেতারা একযোগে বিজেপি বিদায়ের ডাক দেবেন। তার আগে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, আগামী লোকসভা নির্বাচনে তিনি মনে করেন না বিজেপি ১২৫টির বেশি আসন পাবে। যদি তাও পাও ধরে নেব যথেষ্ট পেয়েছে।

কংগ্রেস সম্পর্কে প্রশ্ন করা হলে মমতা বলেছেন, কংগ্রেস কত পাবে তা ভোটের ওপরে নির্ভর করছে। অর্থাৎ, কীভাবে জোট হয় দলগুলির তার ওপরে কংগ্রেসের ভাগ্য নির্ভর করবে বলে ইঙ্গিত দিয়েছেন মমতা।

তাই বাকী পড়ে থাকা আঞ্চলিক দলগুলিই এবারের লোকসভা ভোটে কেন্দ্রের সরকারে কে বসবে তা নির্ধারণ করবে বলে মনে করছেন মমতা। এখন দেখার ব্রিগেডে সমাবেশ থেকে লোকসভার মূল সুর বিরোধীরা বেঁধে দিতে পারেন কিনা।