মহিলাদের সম্মান করাটা শুরু হয় নিজের বাড়ি থেকে, মোদীকে জবাব রাহুলের


নয়াদিল্লি: মহিলা প্রতিরক্ষামন্ত্রীকে অপমান করা নিয়ে যখন সরব বিজেপি শিবির, তখন প্রধানমন্ত্রীকে পাল্টা দিলেন রাহুল গান্ধী। একদিকে যখন নরেন্দ্র মোদী বললেন, নির্মলা সীতারামণকে অপমান করতে গিয়ে আদতে দেশের মহিলাদের অপমান করেছেন রাহুল গান্ধী। তখন, রাহুল বললেন, "আমাদের দেশের সংস্কৃতি বলে মহিলাদের সম্মান করাটা শুরু হয় নিজের বাড়ি থেকে।"

প্রধানমন্ত্রী একজন মহিলাকে তাঁকে রক্ষা করার জন্য নিয়োগ করেছেন বলে উল্লেখ করেন রাহুল। কিষাণ র‍্যালিতে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, "৫৬ ইঞ্চির ছাতি নিয়ে ছুটে এলেন একজন চৌকিদার আর একজন মহিলাকে বললেন আপনাই আমাকে রক্ষা করুন। আমি আপনাকে রক্ষা করতে পারব না। আর আপনারা সবাই দেখলেন সেই মহিলা ওনাকে আড়াই ঘণ্টাও রক্ষা করতে পারলেন না।"
 
লোকসভায় রাফায়েল নিয়ে নির্মলা সীতারামণের আড়াই ঘণ্টার বক্তব্যের কথাই বলেন রাহুল।

কংগ্রেস প্রেসিডেন্টের এই বক্তব্য স্বাভাবিকভাবেই বিতর্ক তৈরি করেছে। আগ্রার জনসভায় প্রধানমন্ত্রী বলেন, "এইভাবে গোটা দেশের মহিলাদের অসম্মান করা হয়েছে।"

এরপরই মোদীকে জবাব দিয়ে ট্যুইট করেন রাহুল। লেখেন, "মোদীজিকে সম্মান দিয়ে বলছি, আমাদের সংস্কৃতিতে মহিলাদের সম্মান করার শুরু হয় নিজের বাড়ি থেকেই।" সঙ্গে এও বলেন, "পুরুষোচিতভাবে আমার প্রশ্নের জবাব দিন। রাফায়েল ডিল বাইপাস করার সময় এয়ার ফোর্স বা প্রতিরক্ষা মন্ত্রক কী বাধা দিয়েছিল? হ্যাঁ অথবা না?"

একই ইস্যুতে রাহুলের বিরুদ্ধে সরব হয়েছেন অমিত শাহও। তিনি বলেন, রাহুলের উচিৎ দেশের নারী শক্তির কাছে ক্ষমা চাওয়া। জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা বলেন, "বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের প্রতিরক্ষামন্ত্রীকে উনি কীভাবে দুর্বল বলছেন?"