নয়াদিল্লির ইন্ডিয়া গেটে শোনা গেল ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান


'পাকিস্তান জিন্দাবাদ'। রবিবার সাতসকালে এই স্লোগান ঘিরে রীতিমতো হুলস্থুল পড়ে গেল। আর হইচই তো পড়ারই কথা। কারণ, পাকিস্তানের 'জয়ধ্বনি' ওয়াঘার ওপারে নয়, শোনা গিয়েছে এপারে। তাও আবার ভারত সরকারের নাকের ডগায়।

রবিবার সকালে ঘটনাটি ঘটেছে নয়াদিল্লির ইন্ডিয়া গেটের সামনে। যেখান থেকে রাষ্ট্রপতি ভবন, সাউথ ব্লক, নর্থ ব্লক আর  সংসদভবন খুব বেশি দূরে নয়। ফলে এমন একটি হাই-সিকিউরিটি জোনে ছুটির সকালে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান শুনে রীতিমতো চাঞ্চল্য ছড়ায়।

প্রত্যক্ষদর্শীদের মধ্যে কয়েকজন জানিয়েছেন, রবিবার সকালে তখন একটু একটু করে ভিড় জমতে শুরু করেছে ইন্ডিয়া গেটের সামনে। তখনই হঠাত্ শোনা যায় একজন মহিলা 'পাকিস্তান জিন্দাবাদ' বলে চেঁচাচ্ছেন।

ইন্ডিয়া গেটের সামেন কেন এমন স্লোগান? এই প্রশ্নই তখন উপস্থিত সকলের মনে উঁকি দিতে শুরু করে। অনেকে বলাবলি করতে শুরু করেন যে, তাহলে কোনও বিক্ষোভ কর্মসূচি? নাকি জঙ্গি হামলা হল?

ঠিক সেই সময়ই ছুটে আসেন উপস্থিত নিরাপত্তারক্ষীরা। তাঁরা দেখেন এক মহিলা ইন্ডিয়া গেটে জুতো ছুঁড়ে মারছে। আর 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দিচ্ছে। নিরাপত্তারক্ষীরা সঙ্গে তাঁকে আটক করে পুলিশের হাতে তুলে দেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই মহিলার নাম সুলতানা খান। তিনি মানসিকভাবে অসুস্থ। তাঁর স্বাস্থ্যপরীক্ষার ব্যবস্থা হয়েছে। রিপোর্ট এলেই ওই মহিলাকে পাঠিয়ে দেওয়া হবে মানিসক রোগীদের হাসপাতালে।

তবে পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে। এর পিছনে অন্য কোনও কারণ আছে কি না, তাও খতিয়ে দেখছে পুলিশ।