‌৭০ বছরে পাকিস্তান যা করতে পারেনি, চার বছরে বিজেপি তা করে দেখিয়েছে:‌ কেজরিওয়াল


৭০ বছর ধরে পাকিস্তান চেষ্টা করে চলেছে ভারতের মধ্যে ধর্মের নামে দাঙ্গা, হানাহানির পরিস্থিতি তৈরি করতে। সেটা চার বছরে বাস্তবে পরিণত করেছে মোদি সরকার। ব্রিগেডের মঞ্চ থেকে সরাসরি মোদি সরকারকে এভাবেই আক্রমণ করলেন দিল্লির মুখ্যমন্ত্রী এবং আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেছেন, ২০১৯ সালে মোদি ক্ষমতায় ফিরলে দেশ বাঁচবে না। যেকোনও মূল্যে মোদিকে উৎখাত করতে হবে। কারণ এবার মোদির জয় হলে দেশে আর ভোট হতে দেবেন না তাঁরা। হিটলারের মত ফ্যাসিস্ট সরকার চলছে দেশে। জার্মানির সঙ্গে হিটলার যা করেছিলেন মোদি তাই করবেন দেশবাসীর সঙ্গে।

বিজেপির মদতে দেশের সাম্প্রদায়িক শক্তিগুলি মাথা চারা দিচ্ছে। এই গুণ্ডাদের থেকে দেশকে বাঁচাতে হবেন। সেকারণেই মহাজোটকে আরও শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল।

এর পরে দিল্লিতেও এরকম একটি র‌্যালি করবেন বলে জানিয়েছেন তিনি। সেই মঞ্চেও মহাজোটের নেতা নেত্রীরা একজোট হয়ে দেশবাসীকে পথ দেখাবেন বলে আশ্বাস দিয়েছেন তিনি।

কেজরিওয়াল এদিন বলেছেন, দেশের সংবিধানকে খর্ব করার চেষ্টা করছে মোদি সরকার। বছরে দুকোটি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন মোদি। একটি চাকরিও দিতে পারেননি তিনি। দেশের যুব সম্প্রদায়ের সঙ্গে প্রতারণা করেছেন মোদি। দলিতদের উপর অত্যাচার বাড়ছে। কৃষক আত্মহত্যার বাড়ছে। এই পরিস্থিতি থেকে একমাত্র মহাজোটই বাঁচাতে পারে। সেকারণে দেশবাসীকে বিজেপির সঙ্গ ছেড়ে মহাজোটের হাত ধরার পরামর্শ দিয়েছেন কেজরিওয়াল।