ফেসবুকে পোস্ট দেখে লোনের আবেদন, প্রতারিত যুবক


ফেসবুকে পোস্ট দেখে লোনের আবেদন করে প্রতারিত হলেন এক যুবক। অর্পণ দেবনাথ নামে ওই যুবক সোনারপুরের মালিরবাগানের বাসিন্দা।

অর্পণ বলেন, "বিজ্ঞাপনে লেখা ছিল যাঁদের আয়কর রিটার্ন ফাইল করতে হয় না বা যাঁরা কর্মরত নন তাঁরা লোন পাবেন। আমার টাকার দরকার ছিল তাই মেসেঞ্জারে ওই সংস্থার সঙ্গে যোগাযোগ করি। অলোক দাস নামে এক ব্যক্তি আমাকে ওই সংস্থার হয়ে লোন করিয়ে দেওয়ার আশ্বাস দেন। তার জন্য আমার কাছ থেকে ভোটার কার্ড, আধার কার্ড ও প্যান কার্ডের ফোটোকপি ও একটি ব্ল্যাঙ্ক চেকও নেন। সোনারপুরে এসে শুভজিৎ দাস নামে একজন এগুলি নিয়ে যায়। পরদিনই আমাকে ফোনে ওরা জানায় আমার কাছ থেকে নেওয়া চেকটি হারিয়ে গিয়েছে। আমি আরেকটি চেক ওদের দিই। "

ভেরিফিকেশনের জন্য অর্পণকে একটি ব্যাঙ্কেও নাকি নিয়ে যাওয়া হয়। ডাকা হয়েছিল হাজরাতেও। এর পর তাঁর মোবাইলে একটি মেসেজ আসে। যেখানে তিনি দেখেন, তাঁর অ্যাকাউন্ট থেকে ৩৫ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে। তখনই সোনারপুর থানায় যোগাযোগ করেন তিনি। 

এরপরই তদন্ত শুরু করে পুলিশ। মানসকুমার দত্ত নামে এক ব্যাক্তির অ্যাকাউন্টে ওই টাকা ঢুকেছে বলে জানা গেছে।