বছরের শুরুতেই বিরাট সুখবর দিল মোদী সরকার, রেলের ১৪ হাজার শূন্যপদে নিয়োগ


নতুন বছরের শুরুতেই কর্মসংস্থানের বিরাট সুযোগ দিচ্ছে রেল। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড সম্প্রতি ৬২ হাজার শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া চালাচ্ছে। নতুন বছরের প্রথম দিনেই এল আরও সুখবর। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের ডাইরেক্টর জানিয়েছেন, ইতিমধ্যেই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ক্লার্ক, টাইপিস্ট, জুনিয়র ইঞ্জিনিয়ার পদে ১৪ হাজার লোক নিয়োগ করা হবে।

রেলের তরফে জানানো হয়েছে, সব শাখার ইঞ্জিনিয়ার ছাত্রছাত্রীরা এইসব পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। ২ জানুয়ারি থেকে দরখাস্ত করা যাবে। ৩১ জানুয়ারি পর্যন্ত দরখাস্ত গ্রহণ করা হরবে। সাধারণ প্রার্থীদের জন্য ৫০০ টাকা পরীক্ষা ফি লাগবে। তফসিলি জাতি-উপজাতি প্রার্থীদের জন্য ৫০ শতাংশ ছাড় দেওয়া হবে। অর্থাৎ ২৫০ টাকা পরীক্ষা ফি তফশিলি জাতি-উপজাতি প্রার্থীদের জন্য।

এই পদগুলিতে নিয়োগ শুরু হবে মার্চ মাসের মাঝামাঝি। উল্লেখ্য, ইতিমধ্যে ৬২ হাজার শূন্যপদের জন্য যে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে, সেখানে আবেদন জমা পড়েছে ২ কোটিরও বেশি। সম্প্রতি দক্ষিণ-পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় এই ১৪ হাজার কর্মী নিয়োগের কথা। তার মধ্যে জুনিয়র ক্লার্ক, টাইপিস্ট পদে লোক নিয়োগ করা হচ্ছে প্রায় সাড়ে ৫ হাজার। আর জুনিয়র ইঞ্জিনিয়ার পদে নিয়োগ করা হবে ৮৭৭৯।