মেট্রোয় ‘মরণ’ ঝাঁপ, অফিস টাইমে ব্যাহত পরিষেবা


ফের মেট্রোয় মরণ ঝাঁপ এক যুবকের। বুধবার অফিস টাইমে দমদম থেকে নিউ গড়িয়া যাওয়ার সময় আত্মহত্যার চেষ্টা হয় বলে জানা গিয়েছে। ওই যুবকের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এই আত্মহত্যা জেরে ডাউন লাইনের পাশাপাশি আপ লাইনেও ব্যাহত হয় মেট্রো পরিষেবা।  বুধবার সকাল ৯.১৮ নাগাদ ঘটনাটি ঘটে বলে পুলিশ সূত্রে খবর।

ডাউন লাইনে অর্থাৎ নিউ গড়িয়া যাওয়ার সময় দমদম স্টেশনে ট্রেন স্টার্ট নেওয়ার সঙ্গে সঙ্গে এক যুবক মেট্রো লাইনে ঝাঁপ দেন বলে জানা গিয়েছে। সঙ্গে সঙ্গে তৃতীয় লাইনে পাওয়ার ব্লক করে দেন চালক। পুলিশ ও মেট্রো কর্তৃপক্ষ তৎপরতার সঙ্গে ওই যুবকের দেহ উদ্ধারের চেষ্টা করে। ওই ব্যক্তির নাম পরিচয়-জানার চেষ্টা করছে পুলিশ।

এই দুর্ঘটনার পর বেশ কিছুক্ষণের জন্য বন্ধ থাকে মেট্রো পরিষেবা। বিশেষ করে ডাউন লাইনে দমদম থেকে গিরিশ পার্ক পর্যন্ত। বিশেষ করে দমদম থেকে গিরিশ পার্ক পর্যন্ত পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। মেট্রোর যাত্রা পথে বাকি অংশে অবশ্য ট্রেন চলাচল করেছে।
কলকাতার মেট্রোয় বারবার আত্মহত্যা ও আত্মহত্যার চেষ্টার জেরে মেট্রো চলাচলে বিঘ্ন ঘটছে। দিনের ব্যস্ত সময়ে আংশিক বন্ধ থাকছে পরিষেবা। তার জেরে সাধারণ যাত্রীরা বিপাকে পড়ছেন। বিশেষ করে নিত্য অফিসযাত্রীরা। তবে বেশিরভাগ স্কুল-কলেজ ছুটি থাকায় কিছুটা রক্ষা পাওয়া গিয়েছে।