আগামী মাসে ভারতে আসতে পারে রেডমি নোট ৭, থাকবে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা


সম্প্রতি চিনে রেডমি নোট ৭ লঞ্চ করেছে শাওমি। এই ফোনের প্রধান আকর্ষণ ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। ভারতে রেডমি নোট ৭ ফোনে থাকবে Sony IMX586 সেন্সার। সামনেই চিনে নতুন বছর। চিনা নতুন বছর শুরু হলে ভারতে এই ফোন লঞ্চ করতে পারে শাওমি।

3GB RAM + 32GB স্টোরেজে রেডমি নোট ৭ এর দাম ৯৯৯ ইউয়ান (প্রায় ১০,০০০ টাকা)। 4GB RAM + 64GB স্টোরেজে রেডমি নোট ৭ এর দাম ১,১৯৯ ইউয়ান (১২,৫০০ টাকা)। আর 6GB RAM + 64GB স্টোরেজের দাম ১,৩৯৯ ইউয়ান (প্রায় ১৪,৫০০ টাকা)। ১৫ জানুয়ারি থেকে চিনে রেডমি নোট ৭ বিক্রি শুরু হবে। প্রতিবেশী দেশেচ তিনটি আলাদা রঙে পাওয়া যাবে এই স্মার্টফোন।

রেডমি নোট ৭ ফোনের প্রদঝান আকর্ষন এই ফোনের রিয়ার ক্যামেরা। এই ফোনের ডুয়াল ক্যামেরায় থাকছে ৪৮ মেগাপিক্সেল Sony IMX586 প্রাইমারি সেন্সার। সাথে একটি ৫ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সার থাকছে। ফোনের সামনে থাকছে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

রেডমি নোট ৭ এ থাকছে একটি ৬.৩ ইঞ্চি Full HD+ ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯.৫:৯। ফোনের ভিতরে থাকছে স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট, 6GB পর্যন্ত RAM আর 64GB পর্যন্ত স্টোরেজ। রেডমি নোট ৭ এর ওজন ১৮৬ গ্রাম।

ডুয়াল সিম রেডমি নোট ৭ এ অ্যানড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির নিজস্ব MIUI 9 স্কিন। ফোনের ভিতরে রয়েছে একটি 4,000 mAh ব্যাটারি। সাথে থাকছে Quick Charge 4 সাপোর্ট।

এছাড়াও স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট ব্যবহার করে একটি স্মার্টফোন তৈরী করছে শাওমি। একাধিক রিপোর্টে জানা গিয়েছে ২,৫০০ ইউয়ান (প্রায় ২৫,৫০০ টাকা) দামে এই ফোন বাজারে আনতে পারে চিনের কোম্পানিটি।