ফের সমুদ্রপথে ভারতের হামলার ছক কষছে পাক জঙ্গিরা


নয়াদিল্লি: মুম্বইতে ভয়াবহ হামলার সময় সমুদ্র পথেই ভারতে এসেছিল জঙ্গিরা। আরও একবার পাকিস্তানের জঙ্গি সংগঠনগুলি সেই পথেই আসার ছক কষেছে বলে সতর্ক করল স্বরাষ্ট্র মন্ত্রক। দেশে বিভিন্ন গোবেন্দা সংস্থার থেকে তথ্য নিয়ে রাজ্যসভায় এই রিপোর্ট দেওয়া হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে।

তথ্য বলছে, গোয়েন্দা সংস্থার দেওয়া রিপোর্ট অনুযায়ী, সীমান্তের ওপার থেকে জঙ্গিরা ভারতের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ জায়গাকে টার্গেট করেছে। সমুদ্র পথে এসে হামলার চালানোর চেষ্টা করছে তারা। আর সেই পরিকল্পনায় অবশ্যই মদত রয়েছে পাকিস্তানি সেনার।

২০০৮-এর ২৬ নভেম্বর মুম্বইতে ভয়াবহ হামলা চালিয়েছিল ১০ লস্কর জঙ্গি। স্পিড বোটে চেপে ভারতের উপকূলে পৌঁছেছিল জঙ্গিরা। ওই ঘটনার পর থেকে উপকূলে নজরদারি ব্যাপক বাড়িয়েছে ভারত।

তবে সমুদ্র উপকূল ছাড়াও লাইন অফ কন্ট্রোলের কাছেও জঙ্গিরা তৎপর আছে বলে গোয়েন্দা সূত্রে খবর। ভারতের আর্মি বাংকারে হামলা চালাতে প্রস্তুত হয়ে আছে ব্যাট বাহিনী।

প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর, পাঁচ বার ভারতের অনুপ্রবেশের চেষ্টা করেছে পাকিস্তানের BAT বাহিনী। নৌগাম, পুঞ্চ, তাংধার ও কেরান সেক্টরের পর তারা কৃষ্ণা ঘাটি সেক্টর দিয়ে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে।