ভাইঝিকে ‘ধর্ষণ’, ধৃত সিভিক ভলান্টিয়ার

দু'মাস ধরে কিশোরীর উপরে অত্যাচার চলেছে বলে অভিযোগ।

নাবালিকা ভাইঝিকে ধর্ষণের অভিযোগে এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করল লেকটাউন থানার পুলিশ। অভিযুক্ত ওই থানাতেই কর্মরত ছিল বলে বিধাননগর কমিশনারেট সূত্রের খবর।

বৃহস্পতিবার নাবালিকার দাদু জানান, অভিযুক্ত সম্পর্কে নির্যাতিতার কাকা। গত দু'মাস ধরে সে ওই কিশোরীর উপরে অত্যাচার চালিয়েছে বলে অভিযোগ। দক্ষিণদাঁড়ি এলাকার বাসিন্দা ১৩ বছরের ওই নাবালিকা এবং অভিযুক্তের বাড়ি পাশাপাশি। সপ্তম শ্রেণির ওই ছাত্রীর মা পরিচারিকার কাজ করেন। বাবা একটি কারখানার কর্মী। পুলিশ জানায়, অভিভাবকদের অনুপস্থিতির সুযোগকে কাজে লাগায় অভিযুক্ত। মঙ্গলবার শৌচাগারের কাছে অভিযুক্তকে নাবালিকার হাত ধরে টানাটানি করতে দেখেন নাবালিকার এক আত্মীয়া। তিনি ঘটনাটি নির্যাতিতার মাকে জানান। অভিযুক্তের এমন আচরণ নিয়ে জানতে চাইলে মায়ের কাছে সব জানায় ওই ছাত্রী। বুধবার রাতে থানায় অভিযোগ দায়ের করা হয়। গ্রেফতার হয় ওই সিভিক ভলান্টিয়ার।

ছাত্রীর দাদুর অভিযোগ, ''নাতনিকে ভয় দেখিয়ে ধৃত বলত, সে পুলিশ। কেউ তার কিছু করতে পারবে না। মুখ খুললে মারারও হুমকি দিত। নাতনি খুব ভয় পেয়ে গিয়েছিল। এখনও ও আতঙ্কের মধ্যে রয়েছে।''

পুলিশ সূত্রের খবর, নাবালিকার মেডিক্যাল পরীক্ষা করানো হয়েছে। অভিযোগ দায়েরের পরেই সিভিক ভলান্টিয়ারকে কাজ থেকে বসিয়ে দেওয়া হয়। নাবালিকাকে ধর্ষণের অভিযোগের প্রেক্ষিতে তার বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু হয়েছে।