নরেন্দ্রপুরে বাজি প্রদর্শনীতে ভয়ঙ্কর বিস্ফোরণ; ঝলসে গেলেন ১২ জন, আশঙ্কাজনক ২


বাজি প্রদর্শনীতে ঘটে গেল ভয়ঙ্কর বিস্ফোরণ। আগুন ছড়িয়ে পড়ল পাশের বাড়িতেও। বিস্ফোরণস্থলেই ঝলসে গেলেন ১২ জন। এদের ২ জনের অবস্থা আশঙ্কাজনক। দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্র পুরের ঘটনা।

রবিবার নরেন্দ্রপুরের কন্দর্পপুর উদয় সংঘ একটি প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতায় ফাইনালের আগে একটি বাজি প্রদর্শনীর আয়োজন করা হয়। সেই বাজি ফাটাতে গিয়ে পাশে পড়ে থাকা মজুত বাজিতে আগুন লেগে ভয়ঙ্কর বিস্ফোরণ ঘটে যায়। প্রদর্শনী দেখতে অনেকেই জড়ো হয়েছিলেন। আগুন লেগে যাওয়ার পর অনেকেই আর পালাতে পারেননি। আগুনের ফুলকিতে তাদের দেহ ঝলসে যায়।

আগুন পাশের বাড়িতেও ছড়িয়ে পড়ে। আগুনে বাড়িতে থাকা প্লাস্টিকে আগুন লেগে যায়। সেই আগুনে এক কিশোরীর গলার বড় অংশ পুড়ে যায়। ওই কিশোরীকে বাঁচাতে গিয়ে তার কাকার হাতও পুড়ে যায়।

স্থানীয় মানুষদের অভিযোগ, বাজির আগুন এতটাই বড় আকার ধারন করে যে অনেকেই প্রাণ বাঁচাতে পাশের পানা পুকুরে ঝাঁপ দেন। পুলিস সূত্রে খবর আসতবাজি পোড়ানোর জন্য যে সাবধানতা অবলম্বন করার কথা ছিল তা নেওয়া হয়নি। স্থানীয় এক বাসিন্দা বলেন, 'সন্ধে ছটার সময় বাজি ফাটানো শুরু হয়। বাজির আগুনে আমার ঘরে আগুন লেগে যায়। সেসময় মাইকে বাড়ির আগুন নেভাতে বলা হয়। ক্লাবের কেউ আসেননি।'

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী মোট ১২ জন ওই ঘটনায় আহত হয়েছেন। এদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁরা ভর্তি রয়েছেন কলকাতার বেসরকারি হাসপাতালে।