১৯’র লড়াইয়ের আগে লক্ষ্য সেই মতুয়া ভোট, ২ ফেব্রুয়ারি বড় মা-র সঙ্গে সাক্ষাত্ মোদীর?


লক্ষ্য সেই মতুয়া ভোট। লোকসভা নির্বাচনের দোড়গড়ায়, উঠে এসেছে প্রধানমন্ত্রীর ঠাকুরনগর সফরের কথা। ২ ফেব্রুয়ারি ঠাকুরনগর যাওয়ার কথা প্রধানমন্ত্রীর । আর তার আগে উত্তর চব্বিশ পরগনা তৃণমূলের অন্দরে শুরু হয়েছে জোরদার রাজনৈতিক তত্‍পরতা। প্রধামন্ত্রীর সম্ভাব্য সফরের আগের দিনই পয়লা ফেব্রুয়ারি এলাকায় বড় মিছিল করবে তৃণমূল। উত্তর চব্বিশ পরগনা জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিকের দাবি প্রধানমন্ত্রী ঠাকুরনগর এলে কালো পতাকা দেখাবে মতুয়া সংঘের সদস্য।

প্রধানমন্ত্রী কী ঠাকুরনগরে সভা করবেন? তা এখনও স্পষ্ট নয়। কিন্তু আগে থেকেই পাল্টা সভা করার জন্য প্রস্তুত তৃণমূল। তৃণমূলের দাবি,  বিজেপির সভায় লোক  হয় না। তারওপর এনআরসি নিয়ে মতুয়া সম্প্রদায় বিরক্ত বিজেপির ওপর। এই অবস্থাতেও যদিও ঠাকুরনগরে সভা করে বিজেপি,তৃণমূল পাঁচই ফেব্রুয়ারি পাল্টা সভা করবে। এবং সেই সভা হবে স্থানীয়দেরই।

ভোট রাজনীতিতে রাজ্যের প্রায় সাতটি বিধানসভা কেন্দ্রে প্রত্যক্ষ প্রভাব রয়েছে মতুয়া সম্প্রদায়ের। আর তৃণমূলের দাবি খোদ বড় মা মমতা বন্দ্যোপাধ্যায়কে অত্যন্ত স্নেহ করেন। তৃণমূলের বিশ্বাস অসুস্থ বড় মা হয়তো নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাত্‍ নাও করতে পারেন।