'কুম্ভ মেলা মিটলেই শুরু হবে রাম মন্দির তৈরির কাজ', ঘোষণা আখাড়া পরিষদের


অযোধ্যায় রাম মন্দির তৈরি নিয়ে আর দেরি বরদাস্ত করতে রাজি নয় নিখিল ভারত আখাড়া পরিষদ। সংগঠনের সভাপতি নরেন্দ্র গিরি স্পষ্ট জানালেন, সমস্ত সাধু-সন্তরা কুম্ভ মেলা মিটলেই অযোধ্যায় এসে জড়ো হবেন। এবং সেখানেই রাম মন্দির নির্মাণের কাজ শুরু হবে। অর্থাৎ লোকসভা নির্বাচনের আগে এই ইস্যুই যে সবচেয়ে বড় হতে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না।


বিজেপিকে তোপ
বিজেপিকে কড়া সমালোচনা করে নরেন্দ্র গিরি বলেছেন, রাম মন্দির তৈরিতে বিজেপি সরকারের কোনও আগ্রহ নেই। ওঁরা নির্বাচনের জন্য রাম মন্দির ইস্যুকে জিইয়ে রাখতে চাইছে।
   

জড়ো হয়েছেন সাধুরা
সারা দেশ থেকে হাজার হাজার সাধু কুম্ভ মেলা উপলক্ষ্যে এখানে জড়ো হয়েছেন। অযোধ্যায় ভগবান রামচন্দ্রের জন্মভূমিতে মন্দির কবে হবে তা নিয়ে প্রশ্ন করে সকলে সরবও হয়েছেন। বহু সন্ত সরাসরি নরেন্দ্র মোদী সরকারের দিকে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন।


ভাইয়ার বাণী
কয়েকদিন আগে আরএসএস নেতা ভাইয়াজি জোশী জানিয়েছেন, ২০২৫ সালের মধ্যে অযোধ্যায় রাম মন্দির তৈরির কাজ শেষ হয়ে যাবে। তারপরে এদিন আখাড়া পরিষদ এখন থেকেই রাম মন্দির তৈরির কথা ঘোষণা করেছে।
   

কুম্ভ মিটলেই ব্যবস্থা
প্রসঙ্গত, সবচেয়ে বড় জন সমাগম হওয়া কুম্ভ মেলা ৫৫ দিন ধরে চলবে। শেষ হবে ৪ মার্চ। মোট ১৩ কোটি মানুষ কুম্ভ মেলায় আসছেন বলে আন্দাজ করা হয়েছে।